প্রধানমন্ত্রীর দেয়া নগদ টাকায়ও ভাগ বসিয়েছেন নেতারা: রুহুল কবির রিজভী

প্রকাশিত : ১৭ মে ২০২০

দুস্থদের দেয়া প্রধানমন্ত্রীর নগদ আড়াই হাজার টাকায়ও সরকারি দলের নেতারা ভাগ বসিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার সকালে ময়মনসিংহের পাগলা থানার পাইথাল ইউনিয়নে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, যারা দিন আনে দিন খায়, গরিব, অসহায় মানুষ, কর্মহীন মানুষ তারা অনেক কষ্টে আছেন। অথচ জনগণের টাকায় কেনা ত্রাণ চেয়ারম্যান মেম্বার ও আওয়ামী লীগের নেতারা চুরি করছে‌ন। আত্মসাৎ করছেন। কি অদ্ভুত ব্যাপার! মানুষ মরছে, হাহাকার করছে কাজে যেতে পারছে না আর সরকারের লোকেরা ত্রাণ চুরি করছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ লাখ লোককে ১২৫৭ কোটি টাকা দিচ্ছেন। এটা জনগণের টাকা। আমরা এখন খবর দেখছি সরকারের লোকেরা প্রতিজনের কাছ থেকে ৫০০ টাকা রেখে দুই হাজার টাকা করে দিচ্ছেন। আবার যারা তালিকা করছেন, তাদের নিজস্ব লোক আত্মীয়স্বজনদের নাম তালিকায় দিচ্ছেন। গরিব মানুষের নাম তালিকায় থাকে না। তালিকা এমনভাবে করেন, যেন প্রতিষ্ঠানের মালিকের নাম আছে কর্মচারীর নাম নেই। এটি কোনো কাজ হতে পারে? তা হলে দেশ কোন পরিস্থিতি বিরাজ করছে একবার চিন্তা করুন।

ত্রাণ বিতরণের সময় রুহুল কবির রিজভী বলেন, বিএনপির নেতাকর্মীরা পকেটের টাকা দিয়ে সারাদেশে অসহায় গরিব মানুষকে ত্রাণ দিচ্ছে। আমরা এমনিতেই বিপদে আছি। আমাদের রাস্তায় দেখলেই গ্রেফতার করা হয়। গুম করে নিয়ে যায়। এ অবস্থার মধ্যেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, যতই বিপদ আসুক অসহায় মানুষদের পাশে থাকতে হবে। এজন্য আমরা সারাদেশে সর্বদা মানুষের পাশে আছি এবং থাকব। ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ডা. মোফাখখারুল ইসলাম রানার উদ্যোগে এ ত্রাণ বিতরণ করা হয়।

 

আপনার মতামত লিখুন :