পাবনার বেড়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ৬ দোকানে জরিমানা

প্রকাশিত : ১৯ মে ২০২০

বাকী বিল্লাহ:(বেড়া-সাঁথিয়া) পাবনা প্রতিনিধি:পাবনার বেড়া উপজেলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নিত্য প্রয়োজনীয় দোকান ব্যতীত অন্যান্য দোকান খোলা রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ টি দোকানে জরিমানা করা হয়।প্রতি দোকান থেকে ১,০০০ টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।আজ মঙ্গলবার (১৯ মে) সকাল ১১ টার দিকে বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা যায়, পবিত্র রামাদান ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে সকল দোকানপাট, শপিংমল,এবং মার্কেটগুলো ও অনান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব নিশ্চিত করে সরকার কতৃক শর্ত সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।কিন্তু পর্যবেক্ষণ করে দেখা গেছে, বিগত কয়েকদিন দোকানপাটে ও শপিংমলে আসা ক্রেতা-বিক্রেতারা সরকারি নির্দেশনা পালন না করে অবহেলা প্রদর্শন করেছেন। জন-সাধারণের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট (১৮ মে)বিকাল ৪টার পর থেকে সমগ্র পাবনা জেলার দোকানপাট, শপিংমল,মার্কেটগুলো বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।সেই ধারাবাহিকতায় (গত ১৮ই মে) বেড়া উপজেলার সকল হাটবাজারে মাইকিং করে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন বেড়া উপজেলা প্রশাসন।

সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী ও জন-সাধারণের দৃষ্টি আকর্ষণ করে আরও জানানো হয় যে নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান, কাঁচা বাজার, সার/কীটনাশকের দোকান, মোবাইল ফ্লেক্সি/ রকেট/বিকাশ /নগদ/শিওর ক্যাশ; খাবার দোকান/মিষ্টির দোকান বিকাল ৪ টা পর্যন্ত খোলা থাকবে।ঔষধের দোকান ও অনান্য জরুরি পরিষেবা আগের মতোই এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। একই সাথে আন্তঃউপজেলা ও আন্তঃজেলা স্থানীয় পরিবহন চলাচল বন্ধ থাকবে।

নির্দেশনা অমান্য কারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়।ইউএনও আসিফ আনাম সিদ্দিকী বলেন, নতুন যে নির্দেশনা দেওয়া হয়েছে সেটার বাস্তবায়নেই সোমবার (১৮ মে) বিকেলে আমাদের অভিযান পরিচালনা করা হয়েছে।আজকেও বেড়া পৌর এলাকার বিভিন্ন হাটবাজারে অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়েছে। এখন থেকে পুরো উপজেলার হাট-বাজারে কঠোর ভাবে আমাদের এ অভিযান অভ্যাহত থাকবে।

 

আপনার মতামত লিখুন :