আম্পানের তাণ্ডবে বাগেরহাটে দুই কিলোমিটার বাঁধ ভেঙে গেছে

প্রকাশিত : ২০ মে ২০২০

বাগেরহাটের শরণখোলায় দুই কিলোমিটার বাঁধ ভেঙে গেছে। আম্পানের প্রভাবে দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। সাতক্ষীরায় প্রচণ্ড দমকা হাওয়ার সঙ্গে অশান্ত নদী। স্বাভাবিকের চেয়ে ৬ থেকে ৭ ফুট বেড়েছে নদীর পানি। সেইসঙ্গে বাঁধ ভেঙে যাওয়ার উৎকণ্ঠা। এমন পরিস্থিতিতে সাতক্ষীরার শ্যামনগরের উপকূলীয় অঞ্চলের বাসিন্দারা বালুর বস্তা ফেলে বেরিবাঁধ রক্ষার চেষ্টা চালান।

হু হু করে পানি বাড়ায় সাথে সাথে প্লাবিত হতে থাকে পটুয়াখালীর নিম্নাঞ্চল। মুহূর্তেই জেলার ১৭টি গ্রাম পানিতে তলিয়ে যায়। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালি এলাকায় সাইক্লোন শেল্টারে লোকজনকে নিয়ে আসার সময় নৌকা ডুবিতে মারা গেছেন সিপিপির টিম লিডার শাহ আলম। খুলনা উপকূল দিনভর ভারী বৃষ্টি সেইসঙ্গে ঝড়ো হাওয়া। ঘূর্ণিঝড় আম্পান উপকূলের কাছাকাছি আসার সাথে সাথে বাড়তে থাকে তাণ্ডব।

কোথাও কোথাও ৭ থেকে ৮ ফুট উঁচুতে জলোচ্ছ্বাস হয়। ঘূণিঝড়ের প্রভাবে ভোলায় টানা ধমকা হাওয়া বইছে। বড় বড় ঢেউ আছরে পড়ে নদীর তীরে। জোয়ারের পানি বেড়ে ২০টি চর প্লাবিত হওয়ায় ২৫ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে ।বাগেরহাটের শরণখোলায় বেড়িবাঁধ উপচে পানি প্রবেশ করে লোকালয়ে। নিরাপদে সরিয়ে নেয়া হয় স্থানীয়দের।

আপনার মতামত লিখুন :