রাজধানীর বাড্ডায় অপহরণ চক্রের দুই সদস্য গ্রেফতার, শিশু উদ্ধার

প্রকাশিত : ২২ মে ২০২০

রাজধানীর বাড্ডা সাতারকুল এলাকা থেকে শিশু সামিয়া (৭) কে অপহরণের একদিন পর মগারদিয়া এলাকার একটি বাড়ি থেকে উদ্ধার করেছে বাড্ডা থানা পুলিশ।এ সময় দুই অপহরণকারীকে গ্রেপ্তার করে পুলিশ।বৃহস্পতিবার (২১ মে) বিকেলে বাড্ডা থানাধীন মাগারদিয়া এলাকা থেকে হাত পা-বাধা ও মুখে স্কচটেপ লাগানো অবস্থা শিশুটিকে উদ্ধার করা হয়।গ্রেপ্তারকৃতরা হলো জাহিদ (২০) ও আব্দুল জলিল (১৯)। বৃহস্পতিবার রাতে বাড্ডা থানার পুলিশ পরিদর্শক অপারেশন ইয়াসিন গাজী বিষয়টি নিশ্চিত করেন। অপারেশন ইয়াসিন গাজী জানান, গতকাল বুধবার বিকেলে বাড্ডার সাতারকুল এলাকা থেকে শিশুটি অপহৃত হয়।

পড়ে শিশুটি পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। শিশুটির বাবা বিষয়টি পুলিশের কাছে অভিযোগ করে। পুলিশ মোবাইল প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে বৃহস্পতিবার (২১ মে) বিকালে অভিযান চালায়। বাড্ডার মগারদিয়া নামের এলাকা থেকে অক্ষত অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়। শিশুটির মুখে স্কচটেপ লাগানো ও হাত-পা বাঁধা অবস্থায় ছিল। এ সময় দুই অপহরণকারীকে গ্রেফতার করে পুলিশ।তিনি আরো জানান,শিশুটির বাবা রিকশা গ্যারেজের মালিক। সাঁতারকুলে তাদের বাসা। অপহরণকারীরা দীর্ঘদিন ধরে শিশুটির বাবার গ্যারেজ থেকে ভাড়ায় রিকশা চালাতো।

সেখান থেকে তাদের পরিচয় ছিল। পারিবারিক সম্পর্কের সুবিধাকে কাজে লাগিয়ে তারা বুধবার বিকালে গ্যারেজ মালিক ইউনুসের মেয়ে সামিয়াকে অপহরণ করে। এরপর ইউনুসের কাছে তারা পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন স্থানে অভিযানের পর সন্ধ্যায় পুলিশ ওই স্থানে হাজির হন। সেখান থেকে দুই অপহরণকারীকে গ্রেফতার এবং ভিকটিমকে উদ্ধার করা হয়।আসামিদের হেফাজত থেকে একটি ধারালো চাকু, রশি ও স্কচটেপ উদ্ধার করা হয়।

 

 

আপনার মতামত লিখুন :