অসহায়দের ঈদের বাজার করে দিল- লিগ্যাল এ্যাকশন বাংলাদেশ ফাউন্ডেশন

প্রকাশিত : ২৩ মে ২০২০

ঢাকা : মানবাধিকার সংগঠন লিগ্যাল এ্যাকশন বাংলাদেশ ফাউন্ডেশন, এর কেন্দ্রীয় কার্যালয় ও কুমিল্লা জেলা শাখার উদ্যোগে ১৫০ টি অসহায় পরিবারকে ঈদের খাদ্য সামগ্রী কিনে দিয়েছে, এ নিয়ে তারা ৬ষ্ঠ বারের মতো এ খাদ্য সামগ্রী বিতরণ করলো, করোনা ভাইরাস মহামারীতে লকডাউনের শুরু থেকে এ সংস্থাটি মানুষের জন্য কাজ করে যাচ্ছে।

প্রথম দফায় মানুষের সুরক্ষা নিশ্চিত করতে – মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড ওয়াস বিতরণ করা হয়েছে এবং মানুষ যখন কর্মহীন হয়ে দুমুঠো খাবারের জন্য দ্বারে দ্বারে ঘুরুছে তখন সংস্থাটির নির্বাহী পরিচালকের নির্দেশে দেশের বিভিন্ন জেলার শাখা অফিস গুলো সেই কর্মহীন মানুষদের পাশে খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে এসেছে।

এভাবে তারা গত পাঁচ দফায় প্রায় ৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিতে পেরেছে, যার সবই করা হয়েছে সংস্থার পরিচালক ও সদস্যদের নিজস্ব তহবিল থেকে, তারা এখনো কোন দাতা সংস্থার ফান্ড পায়নি, পেলে হয়তো আরো বৃহৎ পরিসরে করতে পারতো, এবারও তারা ফান্ডের সল্পতার কারনে চাহিদা মতো খাদ্য সামগ্রী দিতে পারছে না বলে নির্বাহী পরিচালক জবাব হৃদয় হাসান দুঃখ প্রকাশ করেছে।

তবে যারা এ দুর্যোগ কালিন সময়ে অভাবের কারণে সন্তানের মুখে খাবার তুলে দিতে না পারার কষ্টে জর্জরির ছিলেন তারা ঈদের এই খাদ্য সামগ্রী পেয়ে খুবই আনন্দিত, ঈদের খাদ্য সামগ্রীর মধ্যে ছিল- পোলাও চাল, দুধ, চিনি,সেমাই, নুডুলস ও সয়াবিন তৈল, এছাড়া যাদের ঘরে ছোট বাচ্চা রয়েছে তাদের কে গুড়ো দুধ ও নগদ টাকা ও দেয়া হয়েছে।

শুরু থেকে এ কাজের জন্য স্বেচ্ছাসেবী হিসেবে যারা কাজ করেছেন তাদের মধ্যে, সামসুদ্দোহা পিন্টু, আকাশ হোসেন, আওলাদ হোসেন, ফয়সাল ও অন্যান্য স্বেচ্ছাসেবীরা জীবনের ঝুঁকি নিয়ে মাঠ পর্যায়ে কাজ করেছে, মানুষের পাশে থেকেছে এবং আরো থাকবেন তাদের জন্য দোয়া চেয়েছেন সংস্থার নির্বাহী প্রধান।

আপনার মতামত লিখুন :