ফরিদপুরে সেনাবাহিনীর বিনামূল্যে ১ মিনিটের বাজার

প্রকাশিত : ২৩ মে ২০২০

ফরিদপুরে সেনাবাহিনীর ১ মিনিটের সম্প্রীতির বাজারের প্রথম ধাপের কার্যক্রমে সুবিধা পেল ৫ শতাধিক দুস্থ পরিবার। শনিবার বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে এ বাজারের আয়োজন করা হয়। বাজার নেয়ার ক্ষেত্রে সামাজিক দূরত্ব মেনে চলেন সবাই। সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল মো. মাসুদ পারভেজ জানান, প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানের দিকনির্দেশনায় ফরিদপুরে দায়িত্বপ্রাপ্ত সেনারা প্রথমে জেলার বিভিন্ন এলাকার প্রান্তিক কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে পণ্য কিনে আনেন।

সেই পণ্য নিয়েই আজকের সম্প্রীতির বাজার। যেখান থেকে ৫ শতাধিক দুস্থ পরিবার ১ মিনিটেই বাজার নিয়ে যেতে পারবেন আর এজন্য তাকে কোনো মূল্য দিতে হবে না। এক মিনিটের এ বাজারে দেয়া হয় পাঁচ কেজি চাল, এক কেজি করে ডাল, আলু, চিনি, লবণ, বেগুন, মিষ্টি কুমড়ো ও আটা। বাজার উদ্বোধনের সময় ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার উপস্থিত ছিলেন।

গতকাল শুক্রবার দিনব্যাপী জেলার বিভিন্ন গ্রামের প্রান্তিক চাষীদের কাছ থেকে সবজি, ফল কেনে সেনাবাহিনী। চাল, ডাল কেনার ক্ষেত্রেও প্রকৃত চাষিদের কাছ থেকে পণ্য কেনে সেনাবাহিনী। প্রথম দফায় ফরিদপুর পৌরসভার ৫শ’ পরিবারকে এ সুযোগ দেয়া হলো। পরবর্তীতে উপজেলা পর্যায়ে এ বিনামূল্যের বাজারের আয়োজন করা হবে বলেও জানা যায়।

আপনার মতামত লিখুন :