করোনার সংক্রমণ রোধে কুয়েতে চলমান কারফিউর মেয়াদ বাড়ল তিন সপ্তাহ

প্রকাশিত : ৩০ মে ২০২০

করোনার সংক্রমণ রোধে কুয়েতে চলমান কারফিউর মেয়াদ আরও তিন সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে। কারফিউ ৩০ মে শেষ হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ মোকাবিলায় তা বাড়িয়ে ২০ জুন পর্যন্ত করা হয়েছে। এ অবস্থায় অনেকটাই ঘরবন্দি স্থানীয়দের পাশাপাশি প্রবাসী বাংলাদেশিরাও। এদিকে কাতারে ক্রমেই বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। দেশটিতে এ পর্যন্ত ১৩ বাংলাদেশিসহ মারা গেছেন ৩৬ জন, আক্রান্ত হয়েছেন প্রায় ৫৩ হাজার মানুষ।

সুস্থ থাকতে সরকারি নির্দেশনা মেনে চলার আহবান জানিয়েছেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর। সৌদি আরবের পর মধ্যপ্রাচ্যের দেশ কাতারে সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত, প্রতিদিন গড়ে ১৫’শর বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন দেশটিতে, প্রথম দিকে মৃত্যুর সংখ্যা কম হলেও, দিন যত গড়াচ্ছে মৃত্যুর হারও ততই বাড়ছে। এতে আতঙ্কিত প্রবাসী বাংলাদেশিরা।

অন্যদিকে সংযুক্ত আরব আমিরাতে প্রাণঘাতী করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৩৮ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬০। দেশটিতে ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা করা হয়েছে ৩৬ হাজার। আক্রান্তের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ৪১২ জন। শুক্রবার (২৯ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়। আমিরাতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ১৭০ জন।

 

আপনার মতামত লিখুন :