ঝিনাইদহ ও কালীগঞ্জে স্বাস্থ্যবিধি মেনেই চলছে গণপরিবহণ

প্রকাশিত : ১ জুন ২০২০

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ: ঝিনাইদহে করোনা ভাইরাস রোধে সরকারী নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনেই শুরু হয়েছে বাস চলাচল। সোমবার সকাল থেকেই জেলা থেকে স্থানীয় ও দুরপাল্লার ৬ টি রুটে বাস চলাচল করতে দেখা গেছে। ঝিনাইদহ-ঢাকা, কুষ্টিয়া, মাগুরা, খুলনাসহ স্থানীয় ও দুরপাল্লার ৬ টি সীমিত সংখ্যক যাত্রী নিয়ে বাস চলছে। শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা, আরাপপুর, চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, নির্ধারিত ভাড়া নিয়ে প্রতি ২ সিটে একজন যাত্রী যাতায়াত করছে। বাসে ওঠার আগে করা হচ্ছে জীবানুনাশক স্প্রে। ৬৬ দিনের লকডাউন শেষে সীমিত আকারে গণপরিবহণ চালু হওয়ায় খুশি বাসের শ্রমিকরা।

বাসশ্রমিক বাবলু রহমান বলেন, সীমিত পরিসরে হলেও সরকার গণপরিবহণ চালু করেছে। এতে আমরা খুশি। আয় বেশি না হলেও খেয়ে তো বাঁচতে পারব। আরেক শ্রমিক হাসান মিয়া বলেন, সরকার যে নির্দেশনা দিয়েছে তা মেনেই বাস চালানো হচ্ছে। এক্ষেত্রে যাত্রীদের চাপ সামলানো কঠিন হয়ে পড়ছে। এদিকে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে বাস চলাচল করায় অনেক যাত্রীকে অপেক্ষা করতে দেখা গেছে। এদিকে যশোর,চুয়াডাঙ্গা ঝিনাইদহ-ঢাকা, কুষ্টিয়া, মাগুরা, খুলনাসহ স্থানীয় ও দুরপাল্লার ৬ টি সীমিত সংখ্যক যাত্রী নিয়ে বাস চলছে। কালীগঞ্জ শহরের বাস টার্মিনাল এলাকা, ঝিনাইদহ আরাপপুর, চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, নির্ধারিত ভাড়া নিয়ে প্রতি ২ সিটে একজন যাত্রী যাতায়াত করছে।

বাসে ওঠার আগে করা হচ্ছে জীবানুনাশক স্প্রে। ৬৬ দিনের লকডাউন শেষে সীমিত আকারে গণপরিবহণ চালু হওয়ায় খুশি বাসের শ্রমিকরা। বাসশ্রমিক বাবলু রহমান বলেন, সীমিত পরিসরে হলেও সরকার গণপরিবহণ চালু করেছে। এতে আমরা খুশি। আয় বেশি না হলেও খেয়ে তো বাঁচতে পারব। আরেক শ্রমিক হাসান মিয়া বলেন, সরকার যে নির্দেশনা দিয়েছে তা মেনেই বাস চালানো হচ্ছে। এক্ষেত্রে যাত্রীদের চাপ সামলানো কঠিন হয়ে পড়ছে।এদিকে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে বাস চলাচল করায় অনেক যাত্রীকে অপেক্ষা করতে দেখা গেছে।

 

আপনার মতামত লিখুন :