কাশ্মীরে জঙ্গীদের কাছে চীনা অস্ত্র, ধন্দে পুলিশ

প্রকাশিত : ২ জুন ২০২০

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের বাদাগাঁও জেলা থেকে নারকো টেরর মডিউলের ৬ অস্ত্রধারীকে গ্রেফতার করেছে পুলিশ। এরা সবাই জয়শ-ই মহম্মদের সদস্য বলে দাবি করেছে পুলিশ। পুলিশের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইটটিনের খবরে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে তারা ভারতীয় সেনা বাহিনীর ওপর হামলা করার ছক কষছিল। তবে শুধু হামলা নয়, মাদক পাচারের সঙ্গে এই ৬ জন যুক্ত ছিল। আর সেই কারণেই এই ধরনের মডিউলকে বলা হচ্ছে নারকো টেরর মডিউল।

গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ চাদোরা এলাকায় তল্লাশি চালিয়ে এই ৬ জনকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে উদ্ধার হওয়া অস্ত্র চীনের তৈরি। চীনা অস্ত্র তাদের কাছে কীভাবে আসলো সেটা নিয়েই ধন্দে পড়েছে পুলিশ। খবরটি এমন সময় বের হরো যখন, ভারত এবং চীনের মধ্যে লাদাখ সীমান্তে চরম উত্তেজনা বিরাজ করছে। এছাড়া তাদের থেকে উদ্ধার করা হয়েছে একটি হ্যান্ড গ্রেনেড, ১ লাখ ৫৫ হাজার রুপি ও প্রচুর পরিমাণ হেরোইন। পুলিশ জানিয়েছে, জঙ্গিদের সঙ্গে মাদক পাচারকারীদের যোগসাজশ স্পষ্ট হয়ে গেছে।

কাশ্মীরের একটা বড় অংশ জুড়ে শেষ কয়েকদিন ধরে জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে ভারতীয় সেনাবাহিনী। সোমবার অভিযানে ১৩ অস্ত্রধারী হয়েছেন। তার মধ্যেই এই গ্রেফতারির ঘটনা। পুলিশ জানিয়েছে, মুদাস্সির ফায়াজ, শাবির গণি, সাগির আহমেদ, ইশক ভাট ও আর্শিদ ঠোকের নামে পাঁচজন সদস্যের বিষয়ে আগে থেকেই খবর ছিল পুলিশের কাছে। আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ কিন্তু সে নাবালক। তাই তার পরিচয় প্রকাশ করা হয়নি।

আপনার মতামত লিখুন :