কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে করোনা আক্রান্ত হয়ে প্রথম রোহিঙ্গার মৃত্যু

প্রকাশিত : ২ জুন ২০২০

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে ৭১ বছর বয়সী বৃদ্ধ এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে।মঙ্গলবার (২ জুন) দুপুরে ওই রোহিঙ্গার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দ্দৌজা। তিনি বলেন, উখিয়ার কুতুপালং ক্যাম্পের একটি ব্লকে করোনা উপসর্গ নিয়ে ৭১ বছর বয়সী এক রোহিঙ্গা অসুস্থ হয়। পরে ৩১ মে ওই রোহিঙ্গা ঘরে মারা যান। এরপর তার নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়।

মঙ্গলবার উপসর্গ নিয়ে মারা যাওয়া রোহিঙ্গার করোনা ভাইরাস আক্রান্ত ছিলেন বলে রিপোর্ট আসে। মৃত্যুবরণ করা রোহিঙ্গাকে স্বাস্থ্যবিধি মেনেই দাফন করা হয়েছে বলেও জানান তিনি। এদিকে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডা. তোহা ভূঁইয়া জানান, করোনা আক্রান্ত মৃত রোহিঙ্গার সংস্পর্শে আসা ৯ জন রোহিঙ্গাকে চিহ্নিত করা হয়েছে। তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং বর্তমানে সবার শারীরিক অবস্থা ভাল রয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪টি আশ্রয় শিবিরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ২৯ জন রোহিঙ্গা। তারমধ্যে উখিয়ার কুতুপালং ক্যাম্পে একজন মৃত্যুবরণ করেন।

 

আপনার মতামত লিখুন :