নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর খোরশেদের অবস্থার উন্নতি

প্রকাশিত : ৩ জুন ২০২০

করোনায় আক্রান্ত ও মৃতদের মানবিক সহায়তা দিয়ে প্রশংসিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তবে, তার স্ত্রীর নিউমোনিয়া দেখা দিয়েছে। দুজনই এখন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। তবে নিজে করোনা আক্রান্ত হলেও থেমে নেই খোরশেদের কাজ, হাসপাতাল থেকেই তদারকি করছেন করোনায় মৃতদের সৎকার কাজ।

নারায়ণগঞ্জের সবচেয়ে আলোচিত ব্যক্তি এখন কাউন্সিলর খোরশেদ। করোনার হটস্পট এই জেলায় যখন করোনায় আক্রান্ত বা মৃতদের ছুঁয়ে দেখতেও আতঙ্কিত ছিল আপনজনসহ সবাই, তখন প্রাণের ঝুঁকি জেনেও তাদের সৎকারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। ধর্ম-বর্ণ নির্বিশেষে যে কারো ডাকেই নির্দ্বিধায় পাশে দাঁড়িয়েছেন। তার এই কর্মকাণ্ডের খবর ছড়িয়ে পরে সারাদেশে, আখ্যা পান মানবতার ফেরিওয়ালা হিসেবে।

এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ৬৫ জনের মরদেহ সৎকার করেছেন খোরশেদ ও তার দল। তবে এসব কাজ করতে গিয়ে নিজেই আক্রান্ত হয়েচেন করোনায়। এর আগে সংক্রমণ ধরা পরে তার স্ত্রী, আফরোজ খন্দকার লুনার শরীরেও। দুজন প্রথমে নারায়ণগঞ্জের সাজেদা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন। তবে অবস্থার অবনতি হওয়ায় তাদেরকে চিকিৎসার জন্য পাঠানো হয় রাজধানীতে। তবে সস্ত্রীক আক্রান্ত হওয়ার পরও ভেঙ্গে পড়েননি খোরশেদ। হাসপাতালের বেডে শুয়েই তদারকি করছেন করোনায় মৃতদের সৎকার কার্যক্রম।

শুধু করোনায় মৃতদের সৎকারই নয়, নারায়ণগঞ্জে খোরশেদই প্রথমবার ব্যক্তি উদ্যোগে তৈরি করেন ৬০ হাজার হ্যান্ড স্যানিটাইজার। এছাড়া করোনায় কর্মহীনদেরও বিভিন্ন সময় সহায়তা দিয়েছেন কাউন্সিলর খোরশেদ।

 

আপনার মতামত লিখুন :