করোনায় দ্রুত চিকিৎসা সেবায় মডেল গ্রুপের ফ্রি অ্যাম্বুলেন্স চালু


প্রকাশিত : ৩ জুন ২০২০

এম.রফিকুল্লাহ রিপন, নারায়ণগঞ্জ:  বৈশ্বিক মহামারী নভেল করোনাভাইরাসের বিস্তার রােধে ও জনজীবনের সুরক্ষায় বাংলাদেশের অন্যতম বৃহৎ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক প্রতিষ্ঠান মডেল গ্রুপ তার সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে শুরু থেকেই ‘দেশ বাঁচাও, নারায়ণগঞ্জ বাঁচাও’ শ্লোগানকে সামনে রেখে নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। এবার নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত রোগিদের দ্রুত চিকিৎসায় হাসপাতালে পৌছানোর জন্য একটি অ্যাম্বুলেন্স উদ্ভোধন করা হয়।

বুধবার ( ৩রা জুন ) দুপুর ১২টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মডেল ডি গ্রুপের গ্রুপ পরিচালক কানাই সরকার সাংবাদিকদের সামনে নতুন এ অ্যাম্বুলেন্সটির উদ্ভোধন ঘোষনা করেন। করোনা ভাইরাস বিস্তারের দিক দিয়ে অন্যতম ঝুঁকি প্রবন অঞ্চল হিসেবে চিহ্নিত নারায়ণগঞ্জ সহ সারাদেশে কোভিড-১৯ সংক্রমণের ভয়াবহতা ও ঝুকি প্রতিনিয়ত বেড়ে চলেছে। প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ নতুন করে এই রোগে আক্রান্ত হচ্ছেন। প্রতিদিনই মৃত্যুর কোলে ঢলে পড়ছেন বেশ কিছু মানুষ। অত্যন্ত ছোঁয়াচে এই রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা কেন্দ্রে পৌঁছানো বা করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করা ব্যক্তিদের মৃতদেহ পরিবহনের ব্যবস্থা করা অত্যন্ত দুরুহ হয়ে পড়েছে।

করােনা সংশ্লিষ্ট কাজে ব্যবহারের জনা অ্যাম্বুলেন্সের এই অপ্রতুলতার কারণে করোনা রোগী ও তাদের স্বজনদের প্রতিদিন অত্যন্ত দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই পরিস্থিতির একটি সমাধান করার জন্য বিভিন্ন সম্মানিত ব্যক্তি ও প্রতিষ্ঠানসহ নানা মহল থেকে উত্থাপিত অনুরোধের ভিত্তিতে মডেল গ্রুপ এবার নারায়ণগঞ্জের কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবায় একটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করছে।

নারায়ণগঞ্জ জেলার কোভিড ১৯ আক্রান্ত যেকোনো ব্যক্তি জরুরী প্রয়োজনে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে বিনামূল্যে এই এ্যাম্বুলেন্স সার্ভিসটি গ্রহণ করতে পারবেন। সার্ভিসটি গ্রহণ করার জনা আক্রান্ত ব্যক্তি যে অঞ্চলের বাসিন্দা সেই অঞ্চলের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা কমিশনারের নির্দিষ্ট মোবাইল নম্বর থেকে মডেল গ্রুপের হটলাইন ০১৭০৮৪৮৮৩৯৮ নম্বরে ফোন করে রিপোর্ট করলে অনতিবিলম্বে রোগীর ঠিকানায় এ্যাম্বুলেন্স পৌঁছে যাবে। বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক জনাব মাসুদুজ্জামানের হাতে গড়ে ওঠা মডেল গ্রুপ এই অ্যাম্বুলেন্স সার্ভিসটি নারায়ণগঞ্জ অঞ্চলের করোনা আক্রান্ত রোগীদের জরুরী সেবা প্রদানে মাধাদে তাদের প্রকোপ কিছুটা হলেও লাঘব করার আশাবাদ জানিয়ে ভবিষ্যতেও এ ধরনের মানবিক কার্যক্রম অব্যহত রাখার ব্যাপারে প্রতিশ্রুতি ব্যক্ত করছে।

এ সময় উপস্থিত ছিলেন মডেল গ্রুপের জিএম ইন্টারনাল অডিট সিইও সোলাস্তা সামসুল হক রিপন,হেড অব এডমিন অরুপ এবং জিএম ডেভলপমেন্ট মো.মনির সরদার। উল্লেখ্য যে,মহামারী করোনা ভাইরাসের শুরু থেকে মডেল গ্রুপ নিজের প্রতিষ্ঠানের ষ্টাফ ছাড়াও জেলা প্রশাসকের মাধ্যমে করোনায় কর্মহীন হয়ে পড়া সাধারন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা ছাড়াও ঈদের পুর্বে নারায়ণগঞ্জের ১৮০০ মুক্তিযোদ্ধার মাঝে ঈদ সামগ্রীও উপহার দিয়েছেন।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ