নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় ত্রাণের ৩৬ বস্তা চাল জব্দ করেছে পুলিশ

প্রকাশিত : ৮ জুন ২০২০

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় করোনাকালীন ত্রাণের ৩৬ বস্তা চাল বিক্রির উদ্দ্যেশ্যে নিয়ে যাওয়ার সময় জব্দ করেছে পুলিশ। এ সময় ট্রলির চালক সাগর মিয়াকে (২০) আটক করা হয়। সোমবার (৮ জুন) সকালে ১১ টার দিকে বলাইশিমুল ইউনিয়নের নতুন বাজার এলাকায় বাজারে নেয়ার পথে পুলিশ ট্রলিটিকে আটক করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কেন্দুয়া উপজেলায় নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের পাশে লিয়াকত মিয়ার ঘর থেকে প্লাস্টিকের বস্তায় চালগুলি পাশ্ববর্তী বলাইশিমুল বাজারে নিয়ে যাচ্ছিল ট্রলিতে করে। এসময় এক পুলিশ সদস্য স্থানীয়দের মাধ্যমে খবর পান। পরে তিনি গিয়ে আটকান ট্রলিটিকে। পরবর্তীতে সহকারী অতিরিক্ত পুলিশ সুপার (কেন্দুয়া সার্কেল) মাহমুদুল হাসান ঘটনাস্থলে গিয়ে লিয়াকত মিয়ার ঘর পরিদর্শন করেন। সেখানে রাখা এ সমস্ত চাল করোনাকালীন সময়ের ত্রাণের চাল ছিলো বলে জানান তিনি।

এদিকে দরিদ্র লিয়াকত মিয়ার ঘরে স্থানীয় রুবেল ও আশাদুল সহ আরো কয়েকজন জোর করে এসব চাল রেখে গেছেন বলে পুলিশের কাছে জানান লিয়াকত। পরে সোমবার সকালে একজন ট্রলি ডেকে এনে চাল তুলে দিয়ে গন্তব্যে নিয়ে যাওয়ার কথা বলে সটকে পড়েন। পুলিশ এই চালের সাথে জড়িতদের খুঁজছে। এদিকে পুলিশ হেফাজতে ট্রলি চালক বাচ্চু মিয়ার ছেলে সাগরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানায় পুলিশ। ঘর থেকে খাদ্যবান্ধব কর্মসূচীর আরো খালি অবস্থায় ৮০ টি বস্তা উদ্ধার করে পুলিশ। পরে একটি মোটরসাইকেলসহ চালগুলো কেন্দুয়া থানা হেফাজতে রাখা হয়েছে।

এ ব্যাপারে দুপুরে কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, এগুলো ভিজিএফের চাল। কার্ডধারীদের নিয়ে স্থানীয় সিন্ডিকেড বকুল মিয়ার ছেলে রুবেল মিয়া (২৬) এগুলো স্বল্প মূল্যে কিনে নেয়। তার বাড়ি উপজেলার বাদে আঠারোবাড়ি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা হয়েছে। তদন্ত চলছে। আরো কেউ জড়িত থাকলে তাদেরকেও খুঁজে বের করবে পুলিশ। স্থানীয় আশাদুলকে সন্দেহ করা হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে।

 

আপনার মতামত লিখুন :