তামিমের ফোন পেয়ে আনন্দে আত্মহারা কোভিড যোদ্ধা সেই নারী ক্রিকেটার

প্রকাশিত : ৯ জুন ২০২০

ওয়ান ডে দলের নতুন অধিনায়ক তামিম ইকবালের ফোন পেলেন রংপুরের সেই নারী ক্রিকেটার বীথি। এর আগে বিপন্ন করোনাকালে পুষ্টি ও চিকিৎসা সেবা নিয়ে গর্ভবতী মায়েদের পাশে দাঁড়ানো এই কোভিড যোদ্ধাকে ফোন করে উৎসাহ আর আর্থিক সহায়তা দিয়েছিলেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন।

এবার সরাসরি ক্যাপ্টেনের ফোন পেয়ে আত্মহারা মেয়েটি।সোমবার সকালের দিকে অচেনা নম্বর রিসিভ করতেই অপর প্রান্ত থেকে যেন ইথার তরঙ্গে ভেসে এলো, আমি ক্রিকটার তামিম ইকবাল বলছি। ওয়ান ডে অধিনায়কের নাম শুনে মুহূর্তেই বিস্ময়-আলোড়নের ঘোড়ে কাটার আগেই বীথির মহতী কাজের প্রশংসা করে তাকে সহায়তার কথা জানালেন তামিম।

আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ওয়ান ডে দলের সুপেয় পানি সরবরাহের খবর নিজের ফেসবুক ওয়ালে দিলেও ব্যক্তিগত ভাবে বীথির পাশে দাঁড়ানোর কথাটুকু স্বীকার করলেন শুধু। ইনজুরির দুর্ভাগ্য নিয়ে জাতীয় নারী ক্রিকেট দল থেকে ছিটকে পড়া বীথি নিজের জন্ম শহর রংপুরে ফিরে দেশে প্রথম নারী ক্রিকেটারদের প্রশিক্ষণ অ্যাকাডেমি খুললেও করোনার কারণে তা বন্ধ হয়ে যায়। অখণ্ড অবসরে গর্ভবতী নারীদের পাশে দাঁড়ানোর এই উদ্যোগে খুশি তার পরিবার-প্রতিবেশী।

নিজের জন্য একটা স্ক্রুটি কিনতে জমানো টাকা দিয়ে প্রথম মানবিক এই কাজ শুরু করলে প্রথমে পেসার রুবেল হোসেন তার প্রতি আর্থিক সহায়তার হাত বাড়ান। এখন পর্যন্ত ৮শ’র বেশি বিপন্ন নারীর ঘরে ঘরে পুষ্টি ও চিকিৎসা সেবা পৌঁছে দিয়েছেন। তামিমের সহায়তা তার পরিধিকে আরও বাড়িয়ে দেবে বলে জানিয়েছেন বীথি।

আপনার মতামত লিখুন :