সাথী হারা ব্যথা : সোনিয়া আক্তার

প্রকাশিত : ১৬ জুন ২০২০

সাথী হারা ব্যথা : সোনিয়া আক্তার

কি ভূল ছিল বলো ভালবাসায়
এতটা কেনে তবে কাঁদালে আমায়,
তুমি ভূলে যেতে পারলে আজ ও
আমি ভুলিনি তোমায়।

একা থাকার ব্যথা সইতে যে পারিনা
কতটা দুঃখ পেয়েছি তুমি তা জানোনা।

তোমারি কারনে দুই চোখে এত বেশি কান্না তোমাকে চেয়েছি এজীবনে তুমি ফিরে এলেনা।করছ কেন শুধু ভালবাসার অভিনয় কখনো কাউকে দুঃখ দিয়ে কেউ কি পেরেছ সুখী হতে। জ্বলে পুড়ে মরবে তবুও পারবেনা। এতটুকু সান্ত্বনা তুমি তো জানতে এই অন্তরে তুমি ছাড়া কেউ নাই। একা রাতে জেগে থাকি জল নিয়ে চোখের কোণে। তুমি যদি সুখে থাকো আমার কোন ক্ষতি নাই। আমার দুই চোখ আন্ধার তোমার কারনে বল কেমনে থাকি ভুলিয়া। বলনা কি করে বোঝাব তোমাকে।

স্বার্থের জন্য যে মানুষ সব কিছু দুরে ঠেলে দেয় তাকে স্বার্থপর ছাড়া আর কি বলা যায়। তুমি তেমনি এক জন অবিশ্বাসসী ।তোমার মন যতটা ভাল আমি বেসেছি তোমায়,তার ও বেশী ব্যথা দিয়েছ আমায়। কষ্টের নাম যদি ভালবাসা হয় ভালবাসার নাম শুধু অভিনয়। ক্ষমা করে দিও আমাকে ভুলতে পারি না তোমাকে। চলে গেছ অনেক দুরে আসবেনা যানি ফিরে। কি ভুল ছিল আমার এভাবে কাদালে আমাকে। তুমি ভালবাসনি করেছ শুধু প্রতারণা।

আমার হৃদয় নিয়ে করেছ খেলা। তুমি টুকরো কাচের মত ভেঙ্গেছ আশা। কষ্ট নাই তুমি চলে গেছো দুঃখ নেই তুমি ভুলে গেছো। চাই শুধু সুখী হও তুমি আজীবন। কি ছিল অপরাধ কি ছিল ভুল। ভালবাসা মানে ভেজা চোখ মুছে আবার স্বপ্ন দেখা। জানি প্রেম মানে কান্নার সুর, প্রেম মানে মিথ্যে আশায় বেচে থাকা। প্রেম মানে দুঃখকে কাছে ডাকে, অপরাধ না করেও আজ আমি অপরাধী সীমাহীন কষ্ট নিয়ে নিরবে শুধু কাঁদি।।।।।

লেখক:  সোনিয়া আক্তার

 

 

আপনার মতামত লিখুন :