বিয়ের আসরেই কনের বাবার কারাদণ্ড কাজীর ২০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত : ২৬ জুন ২০২০

ফেনী শহরের রামপুর এলাকায় বাল্য বিয়ের দায়ে কাজীর ২০ হাজার টাকা জরিমানা ও কনের বাবার ১৫ দিনের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২৬ জুন) দুপুরে ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন ঘটনাস্থলে গিয়ে এ রায় ঘোষণা করেন। আদালতের একটি সূত্র জানায়, শুক্রবার দুপুরের দিকে শহরের রামপুর হাফেজ উকিল বাড়ি এলাকায় জহির উদ্দিনের বাড়িতে বাল্য বিয়ের খবর পেয়ে অভিযান চালায় আদালত।

এ সময় দেখা যায় ওই বাড়ির ভাড়াটিয়া জসিম উদ্দিনের মেয়ে রামপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর এক কিশোরীর সাথে ওই বাড়ির অন্য ভাড়াটিয়া আলী আহাম্মদের ছেলে আনোয়ারের সাথে বিয়ের আয়োজন চলছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আসার খবর শুনে পাত্র আনোয়ার পালিয়ে যায়। পরে বাল্য বিয়ে অনুষ্ঠানের দায়ে ফেনীর পৌরসভা ১৮ নং ওয়ার্ডের কাজী নিকাহ রেজিস্টার আবদুল মতিনকে ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। একই সময় মেয়ের বাবা মো. জহির উদ্দিনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন।

এদিকে এই বিয়ের অতিথিদের জন্য তৈরিকৃত খাবার সহায় নামের ফেনীর একটি স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে এতিমখানায় বিতরণ করা হয় । ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ফেনী পৌরসভা ১৮নং ওয়ার্ড কাউন্সিলর সাইফু উদ্দিন, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন বাহার ও আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :