দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৯ জুন ২০২০

ঢাকা মেডিকেলে চিকিৎসকদের থাকা-খাওয়া বাবদ ২০ কোটি টাকা খরচে বিস্ময় প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এসব খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে। সোমবার (২৯ জুন) সকালে সংসদে চলমান বাজেট অধিবেশনে সংসদ নেতার সমাপনী বক্তব্য রাখেন শেখ হাসিনা। এসময়, করোনা পরিস্থিতিতে অর্থনীতি চলমান রাখতে নতুন বাজেটের ভূমিকা নিয়ে বক্তব্য রাখেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের গতিধারা বজায় রাখতে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স অব্যাহত থাকবে।

মহামারির সঙ্গে দেশবাসীর যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে দেশের চিকিৎসা অবকাঠামো আর চিকিৎসকরা। মানুষ বাঁচাতে সরকারের তরফ থেকেও সুবিধা নিশ্চিত করার পাশাপাশি স্বাস্থ্যখাতে চলছে সার্বক্ষণিক নজরদারি। এরই মধ্যে চিকিৎসকদের থাকা খাওয়ায় ঢাকা মেডিকেলে ২০ কোটি টাকা খরচ হওয়ার খবর আসে গণমাধ্যম জুড়ে। নানা মহলে আলোচনা সমালোচনার মধ্যেই বিষয়টি গড়িয়েছে সংসদ পর্যন্ত।

সোমবার বাজেট অধিবেশনে সাধারণ আলোচনায় সংসদ নেতা হিসেবে সমাপনী বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময়, এই ঘটনায় বিস্ময় প্রকাশ করেন তিনি। জানান, খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘মেডিকেলের থাকা খাওয়া খরচ ২০ কোটি টাকা এটা একটু অস্বাভাবিক মনে হচ্ছে। এটা আমরা তদন্ত করে দেখছি। কভিড-১৯ এর মহামারীর মধ্যেও দেশের অর্থনৈতিক অবকাঠামো ঠিক রয়েছে তাই আগামীতে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় সরকার প্রস্তুত বলেও জানান শেখ হাসিনা।

তিনি বলেন, আমরা আশাবাদী যে এই অবস্থা থেকে উত্তোরণ ঘটবে। আগামীতে কি করবো ভেবেই উচ্চাবিলাসী বাজেট দিয়েছি। অধিবেশনে বিভিন্ন খাত নিয়ে আলোচনার পাশাপাশি শেখ হাসিনা জানান- আগামীতে পরিস্থিতি খুব খারাপ হলেও মানুষের মৌলিক সুবিধা নিশ্চিত করার সব প্রস্তুতি রয়েছে দেশের।

 

আপনার মতামত লিখুন :