ওয়ার্ল্ড-হিউম্যানিটি-ড্রাইভ-স্টার-অফ-কভিডে-ভূষিত: এন এস এম সায়েম

প্রকাশিত : ৩০ জুন ২০২০

ওয়ার্ল্ড  হিউম্যানেটেরিয়ান ড্রাইভ (WHD-UK) www.whd.org.uk   গত ২৮ শে জুন, রবিবার যুক্তরাজ্যের লন্ডনে গ্লোবাল হিউম্যানেটেরিয়ান অ্যাওয়ার্ডস্টার অফ কভিড”  অ্যাওয়ার্ডস অনুষ্ঠানের মাধ্যমে এই মহামারীর সময় বিশ্বের নায়কদের স্বীকৃতি দিয়েছেন। লিগ্যাল অ্যাকশন বাংলাদেশের সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব এডভোকেট নাজমুস সাদাত মোহাম্মদ সায়েমকে “‘Excellence in Social Work’  বিভাগে  “Best Societal Spirits” অ্যাওয়ার্ড প্রদান করেছেন।

গ্লোবাল লিডারস এবং আন্তর্জাতিক প্রতিনিধিরা  WHD এর ইউটিউব চ্যানেলে STARS OF COVID” বিজয়ীদের পুরস্কৃত করেছেন যা এই লিংকে দেখা যাবে : https://youtu.be/ZTbrO8wfr40

লিগ্যাল অ্যাকশন বাংলাদেশ (ল্যাব)এর চেয়ারম্যান জনাব এডভোকেট ওবায়দুর রহমান লস্কর, নির্বাহী সম্পাদক জনাব হৃদয় হাসান, অন্যান্য সকল পরিচালনা পর্ষদ সকল বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন এবং সফল ইভেন্টের জন্য  “ওয়ার্ল্ড  হিউম্যানেটেরিয়ান ড্রাইভ” (WHD-UK) এর সকলকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন।

লিগ্যাল অ্যাকশন বাংলাদেশ (ল্যাব) একটি  মানবাধিকার সংস্থা যা  বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার  সাথে সহযোগিতা বিনিময়ে কাজ করে থাকেন।

“ওয়ার্ল্ড  হিউম্যানেটেরিয়ান ড্রাইভ” (WHD-UK) এর প্রতিষ্ঠাতা ডাঃ আবদুল বাসিত সৈয়দ একটি উদ্যোগের অংশ হিসাবে বিবেচিত, “সম্মানিতদের  সম্মানিত” করা  যা ২০১৮ সাল থেকে, WHD বিশ্বব্যাপী লক্ষ লক্ষ মানুষকে যারা সমাজ ও বিশ্বের কল্যাণে অবদান রেখেছেন তাদের কে অনুপ্রেরণা  যোগাতে কাজ করে যাচ্ছেন।

WHD মানবাধিকারের জন্য সেবা প্রদানকারী “STARS OF COVID” সম্মান প্রদান করে গর্বিত হয়েছেন। এই ইভেন্টের উদ্দেশ্য ছিল কৃতজ্ঞতা প্রদর্শন করা এবং সাহসী স্বেচ্ছাসেবীদের মানবতার উন্নতিতে অবদান রাখার জন্য, বিশেষত কোভিড -১৯ এর এই সঙ্কটের সময়ে যখন পুরো বিশ্বটি বন্ধ হয়ে গিয়েছিল এবং বাইরে বেরোনোর ​​ভয় পেয়েছিল, তখন এই “স্টার অফ কভিড” বিশ্বকে সাহায্যকারী হয়ে হাত বারিয়ে  দিয়েছিলেন যা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করেছিল। তারা সমাজে  ছড়িয়ে পরেন এবং ক্রমাগত মানবিকভাবে মারাত্মক কোভিড -19-এর বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করেন। জাতীয়তা, বয়স, সংগঠন এবং সম্প্রদায় গোষ্ঠী নির্বিশেষে WHD বিশ্বের প্রতিটি কোণ থেকে মনোনয়ন গ্রহণ করেছেন। সর্বমোট  আয়োজক কমিটি সাতটি মহাদেশ এবং ৫২ টি দেশ থেকে ১৬০০ টিরও বেশি মনোনয়ন পেয়েছেন। বহু জাচাই বাছায় করে ৫৫০ জনের তালিকা থেকে অবশেষে ১০০ জনকে পুরষ্কারের জন্য ঘোষনা করা হয়। WHD এই চ্যালেঞ্জিং সময়ে ১২ টি বিভাগে মর্যাদাপূর্ণ  “গ্লোবাল হিউম্যানেটেরিয়ান অ্যাওয়ার্ড” দিয়ে মানবতার সেবা করার জন্য তাদের কর্তব্যকে ছাড়িয়ে যাওয়ার জন্য উল্লেখযোগ্য ব্যক্তিদের সন্মানিত করেছেন যা:  মেডিকেল সার্ভিস, শিক্ষা এবং গবেষণা, রাজনীতি, পাবলিক সার্ভিস, মিডিয়া সার্ভিস, ব্যবসা, উদ্ভাবন এবং গবেষণা , সমাজকল্যাণ, প্রকৃতি সংরক্ষণ, দাতব্য, সামাজিক কাজ এবং বিনোদন পরিষেবা।

WHD এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আবদুল বাসিত সৈয়দ বিশ্বাস করেন যে নির্বাচিত প্রাপকরা জনসাধারণকে প্রথমে ব্যক্তিগত ঝুঁকিতে ফেলেছেন এবং তাদের প্রচেষ্টার জন্য পুরষ্কার পাওয়ার যোগ্য। “আমরা সিদ্ধান্ত নিয়েছি মানবতার এই  অদম্য নায়কদের প্রশংসা করব এবং তাদের আলোতে আনব। আমরা প্রায়শই ধন্যবাদ বলতে বা তাদেরকে স্বীকার করতে ভুলে যাই যাঁরা সর্বদা বিশেষত COVID-19-এর সঙ্কটের সময়ে মানবতার উন্নতিতে অবদান রেখে চলেছেন। ”

সম্মানিত অতিথিদের মধ্যে  মাননীয় এইচ.ই. মাধব কুমার, নেপালের প্রাক্তন প্রধানমন্ত্রী, মাননীয়  পেদ্রো আলতামিরানো, আন্দালুসিয়া স্পেন-এর  জাতীয় পরিষদের সভাপতি, মাননীয় এইচ.ই. ফাতমির সেজদিউ, প্রাক্তন রাষ্ট্রপতি, কসোভো প্রজাতন্ত্র তারা মানবতার সমর্থনে অব্যাহত অবদানের জন্য WHD প্রতিষ্ঠাতা  আবদুল বাসিত সৈয়দ এবং WHD আন্তর্জাতিক বোর্ডের পরিচালক, আইডিসির  সভাপতি মাননীয় ডঃ সের্গেই দ্বোরিয়ানভের কাছ থেকে সম্মান উপাধি পেয়েছেন মানবতার পৃষ্ঠপোষক“। অনলাইন পুরষ্কার অনুষ্ঠানের সঞ্চালনা করেন ইউপিএফের (ইউকে) সেক্রেটারি জেনারেল  জনাব রবিন মার্শ

এই উল্লেখযোগ্য ইভেন্টটি ডঃ আবদুল বাসিত সৈয়দের একটি “রি-ইঞ্জিনিয়ারিং হ্যাপিনেস” ই-বুক চালু করে এবং বইয়ের প্রথম চেহারা দিয়েছে: “স্টার অফ সিভিড ১০০”।

“গ্লোবাল হিউম্যানেটেরিয়ান অ্যাওয়ার্ড” STARS OF COVID” পুরষ্কার প্রাপ্তদের সম্পূর্ণ তালিকা এই লিংকে দেখা যাবে। https://www.issuewire.com/

উল্লেখযোগ্য পুরষ্কার প্রাপ্তদের মধ্য যারা আছেনঃ সমাজকর্মের ক্ষেত্রে দক্ষতা – সেরা সামাজিক প্রফুল্লতা: ডঃ আনিসা নাকরাচি (মরক্কো), জনাব ইশখান রাশয়েভ (রাশিয়া), জনাব পুষ্পিন্দার ওবেরয় (অস্ট্রেলিয়া), জনাব কায়সার আব্বাস (যুক্তরাজ্য), জনাব আহমেদ আবদুল হাকিম মুহাইসেন (প্যালেস্টাইন) ), মিঃ আরেফ মোথনালামারী (ইয়েমেন), সুশ্রী অদিতি মধুসূদন (ভারত), জনাব আশ্বিন কারকি (নেপাল), জনাব মোহাম্মদ হিদাথুল্লাহ কে (সংযুক্ত আরব আমিরাত), শ্রীমতি মাভায়না মানব (ভারত), জনাব মোহাম্মদ নাসির মহিদিন (মালয়েশিয়া), মিঃ আমেন মোহাম্মদ আলী (উগান্ডা), অ্যাম্ব। আব্দুলঘানি ইয়াহিয়া আলেবার্হ (ইয়েমেন), মিঃ নিশ্চল বানিয়া (নেপাল), জনাব বিবেক পি (ভারত), জনাব আহমদ তরমিজিমুখতার (মালয়েশিয়া), জনাব ড্যানিয়েল জ্যাকব (ভারত), মিঃ ত্যাথি ইয়োকা ম্যাপেলা (যুক্তরাজ্য),

ড.জ্যাক ডি সুজা এবং মিঃ সঞ্জয় রাঠোড (ভারত), জনাব নরেশপিল্লাই (মালয়েশিয়া), জনাব নাজমুস সাদাত মোহাম্মদ সায়েম (বাংলাদেশ), ডঃ বুনমি রোচ (যুক্তরাজ্য), মিসেস ক্যাসি রেভকিন রায়ান (আমেরিকা যুক্তরাষ্ট্র) )

 

আপনার মতামত লিখুন :