তীব্র স্রোতে মুন্সীগঞ্জের দিঘিরপাড়-হাসাইল সড়কের একাংশ বিলীন

প্রকাশিত : ৬ জুলাই ২০২০

মুন্সীগঞ্জের দিঘিরপাড়-হাসাইল সড়কের ভাঙ্গুনিয়া পয়েন্টের একাংশ বিলীন হয়ে গেছে। তীব্র স্রোতে গুরুত্বপূর্ণ পিচঢালা সড়কটির একটি অংশ ভেঙ্গে পানি পানি প্লাবিত হচ্ছে। এতে কামারখারা ইউপির বিস্তীর্ণ এলাকা ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিশেষ করে আদাবারী, নসংঙ্কর ও বাইনখারা গ্রাম ক্ষতিগ্রস্ত হচ্ছে। এদিকে, ভাঙ্গনরোধে গাছপালা কেটে সেখানে ফেলা হচ্ছে। জিওব্যাগ ফেলা হচ্ছে।

এ বিষয়ে কামারখারা ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন হালদার বলেন, স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলির নির্দেশে জিওব্যাগ ফেলা হচ্ছে। সড়কটি রক্ষায় সব চেষ্টা চলছে। তিনি জানান, সকাল ৯টার দিকে স্রোতে আকস্মিকভাবে রাস্তাটি ভেঙ্গে যায়। এতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। ভাঙ্গনরোধে গাছ-পালা কেটে ফেলা হচ্ছে, জিওব্যাগ ফেলা হচ্ছে ; কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না। স্রোত সব ভাসিয়ে নিয়ে যাচ্ছে।

স্থানীয় সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, রাস্তাটি রক্ষায় সব রকমের চেষ্টা চলছে। পানি সম্পদ মন্ত্রণালয় এবং পানি উন্নয়ন বোর্ডের সাথেও কথা হয়েছে। জরুরি ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনের সাথেও কথা হয়েছে। জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার জানান, গুরুত্বপূর্ণ রাস্তাটি সচল রাখার জন্য সব চেষ্টাই চলমান রয়েছে। জেলা প্রশাসক বিষয়টি মনিটর করছেন।

আপনার মতামত লিখুন :