বাউফলের দম্পতি বিসিএস ক্যাডার

প্রকাশিত : ৭ জুলাই ২০২০

বাউফল প্রতিনিধি: ওয়াহিদুল ইসলাম ও তার সহধর্মীনী কামরুন্নাহার তামান্না ৩৮ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ওয়াহিদুল ইসলাম কৃষি ক্যাডার এবং তামান্না প্রশাসন ক্যাডার হয়েছেন। তারা দু’জনেই পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সহপাঠি ছিলেন। বিশ্ববিদ্যালয়ে একই অনুষদে ভর্তির পর ২০১১ তাদের একে অপরের সাথে পরিচয়। ২০১৯ সালে তারা বিয়ে করেন।

ওয়াহিদুল ইসলাম বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের ৪ ওয়ার্ডের মাহবুবুল আলম মোল্লার ছেলে। তার বাবা দশমিনার সানকিপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক এবং মা গৃহীনি। দুই ভাইয়ের মধ্যে ওয়াহিদুল ইসলাম বড়। ছোট ভাই সাকিউর রহমান দশম শ্রেণীর শিক্ষার্থী। ওয়াহিদুলের স্বপ্ন ছিল লেখাপড়া শেষ করে ব্যবসা বা চাকুরি করবেন। এই প্রথমবারই তিনি বিসিএস পরীক্ষায় অংশ নিয়ে কৃষি ক্যাডার হলেন। এদিকে তার স্ত্রী তামান্না ঝালকাঠি সদর উপজেলার গুরুধাম এলাকার আবদুল আজিজ হাওলাদারের মেয়ে। ৩ বোনের মধ্যে মেঝ তামান্নার বাবা ঝালকাঠি জেলা প্রশাসকের স্পিডবোট চালক।

ছোট বেলা থেকেই অসম্ভব মেধাবী তামান্নার স্বপ্ন ছিল বড় হয়ে শিক্ষকতা করবেন। ৩৬তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তামান্না বরিশাল রহমতপুর হর্টিকালচার সেন্টারের উদ্যানতত্ত¡ বীদ হিসেবে কর্মরত আছেন। ৩৮তম বিসিএস পরীক্ষায় তিনি ফের উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডার হয়েছেন। এই দম্পতির ঘরে ৩ মাস বয়সী একটি সন্তান রয়েছে। তার নাম আজওয়ান কুহক।

আপনার মতামত লিখুন :