রাজনগরে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা

প্রকাশিত : ৯ জুলাই ২০২০

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: রাজনগরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে ও রাজনগর থানার পুলিশ ফোর্সের সহযোগিতায় উপজেলার ছোয়াব আলী বাজার, বড়দল রোড, মুন্সিবাজার, ভেতর বাজার, সিলেট রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর হাট বাজার, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে আজ ৯ জুলাই।

এই সময় ছোয়াব আলী বাজার, বড়দল রোড, মুন্সিবাজার, ভেতর বাজার, সিলেট রোডসহ বিভিন্ন জায়গায় তদারকি করা হয়। উক্ত তদারকি অভিযানে মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ, খাদ্য পণ্য ও প্রসাধনী বিক্রয় করা, অতিরিক্ত দামে মাস্ক বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ছোয়াব আলী বাজারে অবস্থিত মা ডিপার্টমেন্টাল ষ্টোরকে ৫ শত টাকা, বড়দল রোডে অবস্থিত তামান্না মেডিকেল হলকে ২ হাজার ৫ শত টাকা, মুন্সিবাজারে অবস্থিত শাহ জালাল ফার্মেসীকে ৫ হাজার টাকা, ভেতর বাজারে অবস্থিত কাপ্তান ষ্টোরকে ১ হাজার জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৯ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

 

আপনার মতামত লিখুন :