মৌলভীবাজারে বিষ দিয়ে মাছ নিধন

প্রকাশিত : ১২ জুলাই ২০২০

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: মৌলভীবাজার সদর উপজেলার ৭নং চাঁদনীঘাট ইউনিয়নের মমরুজ পুর আসিয়া ওয়াপদা বেরীবাধ সংলগ্ন “মমরুজ পুর বরোপিট গ্র“প সম্বলিত মৎস্য চাষ প্রকল্পে”র ফিসারীতে রাতের আধারে অজ্ঞাতনামা কতিপয় লোকজন বিষ দিয়ে বিভিন্ন জাতের পোণা মাছ নিধন ও ফিসারীর পাড়ে রোপনকৃত কলাগাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। পোণা মাছ নিধন ও রোপনকৃত ২০০/২৫০টি কলাগাছ কেটে ফেলায় প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

এ ঘঠনায় মমরুজ পুর বরোপিট গ্র“প সম্বলিত মৎস্য চাষ প্রকল্পের সাধারণ সম্পাদক কয়ছর আহমদ ঘঠনার বিবরণ উলে¬খসহ মৌলভীবাজার মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। মমরুজ পুর বরোপিট গ্র“প সম্বলিত মৎস্য চাষ প্রকল্পের সভাপতি গিয়াস উদ্দিন ফয়েজ ও সাধারণ সম্পাদক কয়ছর আহমদসহ একাধিক লোকজন জানান- ফিসারী দেখাশুনা করার জন্য জনৈক আব্দুল নুর কয়েছ নামীয় লোক ফিসারীর পাড়ে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করেন।

গত ২ মাস যাবৎ রাতের আধারে অজ্ঞাতনামা কতিপয় লোকজন তাদের বসবাসের ঘরে ঠিল, ঠোঠ দিয়ে শিষ বাঁজানোসহ বিভিন্ন  ভাবে হয়রানী করে আসছে। স্থানীয় লোকজন একাধিকবার তাদেরকে ধরার চেষ্টা করলেও তা ব্যর্থ হন। অপর এক প্রশ্নের জবাবে জানান- বেশ কিছু দিন ধরে এলাকার একটি চক্র ফিসারীটি দখলের চেষ্টায় ব্যর্থ হয়ে রাতে দুর্বুত্তরা ফিসারীতে বিষ ঢেলে দিয়ে এবং কলাগাছ কেটে ফেলে। এতে করে নানা প্রজাতির পোণা মাছ সকালে ভেসে উঠে।

 

আপনার মতামত লিখুন :