সরকারি প্রণোদনার দাবিতে মাইক লাইট ও ডেকোরেটররের মালিক শ্রমিকদের মানববন্ধন

প্রকাশিত : ১৩ জুলাই ২০২০

মোঃ পন্ডিত হোসেন:

মহামারী করোনার কারণে ৪ লক্ষাধিক বেকার শ্রমিকের সরকারি প্রণোদনার দাবিতে মাইক লাইট ও ডেকোরেটররের মালিক শ্রমিকরা মানববন্ধন করে। রবিবার (১২ জুলাই) সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত নারায়ণগঞ্জ গাউছিয়া ভূলতা চত্বরে‘ ফ্লাই ওভারের নিচে মাইক, লাইট ও ডেকোরেটর (এমএলডি)মালিক শ্রমিক আন্দোলন’ ব্যানারে মানববন্ধন হয়। অনুষ্ঠানে বাংলাদেশ মাইক লাইট ডেকোরেটর মালিক শ্রমিক আন্দোলন আহবায়ক মোহাম্মদ রওশন ঢালীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি আনিসুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন মোহাম্মদ আজীজ সহ সভাপতি কেন্দ্রীয় কমিটির মোহাম্মদ আবু সাঈদ সহ-সভাপতি কেন্দ্রীয় কমিটির।
মানববন্ধনে বক্তারা বলেন, করোনা ভাইরাসের কারনে সবকিছু স্থবির হয়ে পড়েছে। আমরাও সরকারের সকল স্বাস্থ্যবিধি মেনে চলছি। কিন্তু সরকারী বা বেসরকারী সহযোগিতাই আমরা পাইনি। আরো বলেন, প্রধানমন্ত্রী আপনি সংসদে যে ভাষন প্রদান করেন তা কিসের মাধ্যমে করেন, সেটা হচ্ছে মাইক। আমাদের ব্যবসা না থাকার কারনে আমরা ও আমাদের প্রতিষ্ঠানে যে শ্রমিক কাজ করে, তারা সকলেই বহু কষ্টে জীবন যাপন করছি। করোনার কারনে আমাদের সকল কাজকর্ম বন্ধ হয়ে গেছে।

বর্তমানে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান চালু হয়েছে, শুধুমাত্র আমাদের মাইক, লাইট ও ডেকোরেটর এর ব্যবসাই বন্ধ। আমাদের ব্যবসা বন্ধ রাখলে আমাদেরকে সরকারী ভাবে ৩০০ কোটি টাকা প্রনোদনা দিতে হবে। যদি আমাদের ব্যবসা বানিজ্য চালু করা না হয় তাহলে পথে বসা ছাড়া আমাদের কোন উপায় থাকবে না। এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা লাইট, মাইক, ডেকোরেটর মাসুম প্রধান, উজ্জল, দীন ইসলাম, আনোয়ার হোসেন,হযরত আলী,আবু তাহের,আলী আহমেদ সহ বিভিন্ন জেলা থেকে আগত নেতৃবৃন্দরা।

 

আপনার মতামত লিখুন :