গুগল ম্যাপ দেখে ভারত-পাকিস্তান সীমান্ত পাড়ি দিতে হাজির প্রেমিক!

প্রকাশিত : ১৯ জুলাই ২০২০

প্রেম আসলেই অন্ধ এবং তা কোন সীমানা মানতে পারে না তা আবারো প্রমাণিত হলো ভারত পাকিস্তান সীমান্তে। এমনটা প্রমাণ করলেন মহারাষ্ট্রের এক পাগলাটে যুবক। সীমানা পার করে পাকিস্তানে থাকা প্রেমিকার সঙ্গে দেখা করতে রওনা দিয়েছিলেন তিনি। যদিও শেষ রক্ষা হয়নি। দীর্ঘ যাত্রায় সীমান্ত পার করার আগেই অসুস্থ হয়ে পরে প্রেমিক যুবক। সংজ্ঞাহীন ওই যুবককে উদ্ধার করে বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানেরা।

আলোচিত যুবক হচ্ছেন সিদ্দিকি মহম্মদ জিশান। মহারাষ্ট্রের ওসামাবাদ এলাকার বাসিন্দা ওই ২০ বছরের ছেলেটি। ফেসবুকে আলাপ হওয়া এক মহিলার সঙ্গে প্রেমের সম্পর্কে লিপ্ত হয়েছিলেন তিনি। সেই মেয়েটির বাড়ি পাকিস্তানের বন্দর শহর করাচিতে। ফেসবুক মেসেঞ্জারের বার্তালাপ থেকে খুব সহজেই তা হোয়াটসঅ্যাপে ছড়িয়ে যায়। এভাবেই ঘুঁচে গিয়েছিল প্রায় ১২০০ কিলোমিটারের দূরত্ব। যদিও সম্পূর্ণটাই হয়েছিল ভার্চুয়াল প্রক্রিয়ায়। সামনে থেকে কেউই কাউকে দেখেননি। সেই দূরত্ব দূর করতেই উদ্যত হয়েছিলেন সিদ্দিকি মহম্মদ জিশান। বাইক নিয়েই মহারাষ্ট্রের ওসামাবাদ থেকে ক্রাচির উদ্দেশ্যে রওনা দেন তিনি। ১২০০ কিলোমিটার বাইক চালিয়ে পৌঁছে গিয়েছিলেন পাকিস্তান সীমান্তের বেশ কাছেই।

সেই সময়েই ঘটল বিপত্তি। গুজরাত হয়ে পাকিস্তানে প্রবেশের পরিকল্পনা করেছিলেন ওসামাবাদের যুবক সিদ্দিকি মহম্মদ। কচ্ছের রণ এলাকায় পৌঁছেও গিয়েছিলেন। কিন্তু এই গ্রীষ্মে শরীর আর সঙ্গ দেয়নি তাঁর। সীমান্তের কাছেই সংজ্ঞা হারিয়ে ফেলেন সিদ্দিকি মহম্মদ জিশান। সেখান থেকেই তাঁকে উদ্ধার করে বিএসএফ জওয়ানেরা। ভরতি করা হয় স্থানীয় হাসপাতালে। সেখান থেকেই পুলিশের হাতে তুলে দেওয়া হয় প্রেমিক সিদ্দিকিকে। সূত্র : ইন্ডিয়া টুডে

 

 

আপনার মতামত লিখুন :