পটুয়াখালীতে নিরাপদ শহরের দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ২৭ জুলাই ২০২০

মাদক, ইভটিজিং, চাঁদাবাজি, ছিনতাইসহ কিশোর গ্যাংদের নানাবিধ অপরাধ দমনে জনসচেতনতা তৈরি ও প্রশাসন কর্তৃক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দেয়া হয়েছে। সোমবার (২৭ জুলাই) বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে পটুয়াখালীর তরুণ প্রজন্মের ব্যানারে মানব বন্ধন করেছে শিক্ষার্থীরা।

মানব বন্ধনে বক্তারা বলেন, প্রাণের শহর পটুয়াখালীতে মাদক, ইভটিজিং, চাঁদাবাজি, ছিনতাই, হত্যা, ধর্ষণের মত অপ্রীতিকর ঘটনা প্রতিনিয়ত ঘটেই চলছে। এসব কিশোর অপরাধীদের কাছ থেকে কেউই এখন নিরাপদ নয়। মাদক সেবনের প্রতিবাদ করায় গত ২২ জুলাই প্রকাশ্য দিবালোকে শহরের পানামা ডায়াগনষ্টিক সেন্টারের সামনে একেএম কলেজের স্নাতকের ছাত্র এনামুল হক মুন্না (২২) ও রাজধানীর একটি প্রাইভেট ইউনির্ভাসিটির স্নাতকের ছাত্র নিবির দাসগুপ্ত (২২) কে দেশিয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে একটি কিশোর গ্যাং এর কতিপয় সদস্য। প্রায়ই তারা দলবদ্ধভাবে মোটরসাইকেল শোডাউন দিয়ে শহরে আতংক সৃষ্টি করে বেড়ায়। প্রতিনিয়ত তারা শহরের মোড়ে মোড়ে আড্ডা বসিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে।

তাই দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে এসব কিশোর গ্যাংদের প্রতিহত করার পাশাপাশি শহরের সকল গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপন করে একটি নিরাপদ শহর প্রতিষ্ঠার দাবী জানান বক্তারা। পরে সমস্যা নিরসনে জেলা প্রশাসনের সহযোগিতা কামনা করে স্মারকলিপি প্রদান করা হয়।

আপনার মতামত লিখুন :