সংগঠন বিরোধী বক্তব্য প্রদানের জন্য পৌর মেয়র লিটনকে বহিস্কারের দাবী

প্রকাশিত : ৪ আগস্ট ২০২০

মোঃ রাসেল ইসলাম,স্টাফ রিপোর্টার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে ও বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটনের সংগঠন বিরোধী বক্তব্য প্রদানের প্রতিবাদে শার্শা উপজেলা আঃলীগের বর্ধিত সভা অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার (৪ঠা আগস্ট) ২০২০ ইং সকাল ১০টার সময় উপজেলা পরিষদ অডিটরিয়ামে মিলনায়তনে শার্শা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে শার্শা উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আঃলীগের সভাপতি আলহাজ্ব সিরাজুল হক মঞ্জুর সভাপতিত্বে এবং উপজেলা আঃলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় নেতারা বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে বিশ্বনেত্রী হিসেবে আবির্ভুত হয়েছেন। তিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান ও স্বপ্ন বাস্তবায়ন করেন। তাই শেখ হাসিনার আস্থাভাজন এমপি শিল্পপতি শেখ আফিল উদ্দিনের পাশে আছি, পাশে থাকবো।শার্শা উপজেলা আওয়ামীলীগের এই বর্ধিত সভায় প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন যশোর-১, শার্শা আসনের জাতীয় সংসদের এমপি শিল্পপতি শেখ আফিল উদ্দিন।

ক্ষুদ্র ক্ষুদ্র অভিমান ভুলে নৌকার পক্ষে ঐক্যবদ্ধ হওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন শার্শা উপজেলা আওয়ামী লীগের নেতারা। দলের উপজেলার ১১টি ইউনিয়ন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যানরা এক যোগে সংগঠন বিরোধী বক্তব্য প্রদানের জন্য বেনাপোলের পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটনকে বহিস্কারের দাবী ও শেখ আফিল উদ্দিনের হাত কে শক্তিশালী করতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

উপজেলা আওয়ামী লীগের বর্ধিতসভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য শেখ আফিল উদ্দিন এমপি বলেন ‘প্রাচীন ও বৃহত্তম দল আওয়ামী লীগ পরিবারে নেতৃত্ব প্রত্যাশা থাকবেই। এ নিয়ে সামান্য ক্ষোভ অভিমান থাকা অস্বাভাবিক নয়। নেতাদের বিরুদ্ধেও অভিযোগ থাকতে পারে। কিন্তু, আমাদের মনে রাখতে হবে শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে হলে নৌকার জন্য কাজ করতে হবে।’শেখ আফিল উদ্দিন এমপি তৃণমূল নেতাদের অভিযোগের প্রেক্ষিতে বলেন, ‘সব বিষয়েরই সমাধান হবে। তৃণমূলের নেতাকর্মীকে সঙ্গে নিয়ে শার্শাকে এগিয়ে নেওয়ার কাজ করা হবে।’

শেখ আফিল উদ্দিন এমপি বলেন, ‘গত প্রায় ১২ বছরে শেখ হাসিনা শার্শার মানুষের জন্যে অনেক কিছু করেছেন। এখন শার্শা বাসীর উচিত শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা।’

এখন থেকে তৃণমূল নেতাদের মধ্যে আর কোনও ক্ষোভ থাকবে না। বর্ধিত এ সভা প্রমাণ করলো জাতির ক্রান্তিকালে তৃণমূল আওয়ামী লীগ ঐক্যবদ্ধ।’‘দেশ আজ স্বয়ংসম্পূর্ণ। মানুষ স্বস্তিতে আছে, শান্তিতে আছে। এর বিপরীত চিত্র কেউ দেখতে চায় না।

প্রধান অতিথী শেখ আফিল উদ্দিন এমপি আরও বলেন, কয়েকদিন আগে শার্শা উপজেলা আঃলীগের অনুমোদন ব্যাতিত বেনাপোলের একটি অনুষ্ঠানে বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন সংগঠন বিরোধী বক্তব্য দেন যে, বিগত নির্বাচনে আঃলীগ নাকি জনগনের ভোটে পাশ করিনি। মাঠ দখল করে নেতাকর্মীরা ব্যালেট পেপারে নৌকার সীল মেরে এমপি বানিয়েছেন। প্রধান অতিথী লিটনের এই সংগঠন বিরোধী বক্তব্যর জন্য তাকে দল থেকে বহিস্কার সহ শাস্তির দাবী করে তীব্র ক্ষোভ ও নিন্দা জানান। তার বিচার ও শাস্তির দায়িত্ব বর্ধিত সভায় উপস্থিত নেতা-কর্মীদের উপরে দেন।

বর্ধিত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে দেন যশোর জেলার আঃলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদ দৌলা অলোক সরদার,শার্শা উপজেলার আঃলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও যশোর জেলা পরিষদর সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল।

বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল, বেনাপোল ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, শার্শার ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, উলাশী ইউপি চেয়ারম্যান আইনাল হক, কায়বা ইউপি চেয়ারম্যান হাসান ফিরোজ টিংকু, গোগা ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, পুটখালী ইউপি চেয়ারম্যান মাষ্টার হাদিউজ্জামান, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, লক্ষনপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারা খাতুন, নিজামপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ডিহি ইউপি চেয়ারম্যান হোসেন আলী সহ শার্শা উপজেলার ১১টি ইউনিয়ন ও বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক বৃন্দ।

সকল চেয়ারম্যান বৃন্দ ও আঃলীগের সভাপতি ও সাধারন সম্পাদক নেতৃবৃন্দরা আগামী কয়েক দিনের মধ্যে প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগের বর্ধিত সভার মাধ্যমে শেখ আফিল উদ্দিন এমপির নেতৃত্বে সকল নেতাকর্মীদের নিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার এবং একইভাবে বেনাপোল পৌরসভার প্রতিটি ওয়ার্ডেও বর্ধিতসভা করার পরামর্শ দেয়া হয়েছে।

সাথে সাথে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা মেনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ১৫ই আগষ্টের অনুষ্ঠান পালন করা হবে।

বর্ধিত সভায় অধিকাংশ নেতারা বলেন বেনাপোল পৌরসভার দূর্নীতিবাজ মেয়র আশরাফুল আলম লিটন বেনাপোলের একটি অনুষ্ঠানে বক্তব্য দেন যে বিগত জাতীয় সংসদের নির্বাচনে নাকি নৌকার ব্যালেটে কেউ ভোট দেননি। রাতারাতি নৌকার পক্ষে নেতাকর্মীরা ব্যালেট পেপারে ভোট প্রদান করেন। মেয়র লিটনের আঃলীগের সংগঠন বিরোধী এই বক্তব্য দেয়ায় এবং আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার হাতে গড়া বর্তমান সংগঠনের বিরুদ্ধে বক্তব্য প্রদানের জন্য বেনাপোল পৌরসভার দূর্নীতিবাজ মেয়র আশরাফুল আলম লিটনের দল থেকে বহিস্কার ও শাস্তি দাবী জানান।

আপনার মতামত লিখুন :