সুশান্তের আত্মার সঙ্গে কথোপকথন ও ভিডিও রেকর্ড: দাবি গবেষকের (ভিডিও)

প্রকাশিত : ৫ আগস্ট ২০২০

বলিউড অভিনেতা সুশান্ত সিংয়ের মৃত্যুশোক এখনো কাটিয়ে উঠতে পারেনি ভক্তকূল। তাঁর মৃত্যুর ঘটনায় হওয়া মামলার তদন্তও চলছে। এর মধ্যেই প্রকাশ হচ্ছে নানা তথ্য। কখনো অন্যান্য তারকাকে অভিযুক্ত করা, কখনো সুপারস্টারদের বিল বোর্ড ভাঙচুর। তবে মুম্বাই পুলিশ তাদের অনুসন্ধানের পর সুশান্ত আত্মহত্যা করেছেন বলেই নিশ্চিত করেছে। কিন্তু তার আত্মহত্যার জন্য বলিউডের স্বজনপ্রীতিকে দায়ী করছেন ভক্তরা। এরই জের ধরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বড় বড় রাঘব বোয়ালদের।

নজরদারি আর অভিযোগ থেকে বাদ যাননি পরিচালক শেখর কাপুর, আদিত্য চোপড়াসহ নানা জন। নানা কারণে কোণঠাসা হয়ে পড়া এবং অকারণে সিনেমা থেকে বাদ পড়ার কারণে বিষণ্ণতায় ভুগছিলেন আমির খানের বিখ্যাত সিনেমা পিকেতে আনুষ্কা শর্মার বিপরীতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করা সুশান্ত রাজপুত। এসব কারণেই এখন তদন্তের সূত্র হয়ে উঠেছে পুলিশের। তাকে আত্মহত্যার মতো পরিস্থিতির দিকে যেতে বাধ্য করারে পেছনে কাদের হাত রয়েছে সেটিই এখন দেখা হচ্ছে।

কিন্তু সুশান্ত ভক্তরা এবার ছুটছে অন্য দিকে। বিশ্ব বিখ্যাত অশরীরি বিশেষজ্ঞ স্টিভ হাফকে সুশান্তের আত্মার সঙ্গে কথা বলার অনুরোধ করে আসছিলেন তার ভক্তরা। এটি সম্ভব হলে সুশান্তের মৃত্যু রহস্য উন্মোচন করা সম্ভব হবে বলে মত তাদের। প্রথমে স্টিভ রাজি না হলেও পরে তিনি বিষয়টি গুরুত্ব দিয়ে কাজ শুরু করেন। সুশান্তের আত্মার সঙ্গে কথা বলেছেন বলে দাবি করেছেন তিনি।

ভারতের একটি ইংরেজি ভাষার টেলিভিশনের খবরে বলা হয়েছে, গত দশ বছরে স্টিভ কয়েক হাজার মানুষের আত্মার সঙ্গে কথা বলেছেন। স্টিভ গোটা পৃথিবীতে কয়েক মিলিয়ন ভক্ত যোগাড় করেছেন। তার ইউটিউব চ্যানেলে ১৮ লাখ সাবস্ক্রাইবার রয়েছে। তিনি নিজেকে আত্মাদের সঙ্গে কথা বলার এই পদ্ধতির আবিষ্কারক বলে দাবি করে থাকেন।

স্টিভ দাবি করেছেন,  স্প্রিট বক্সের মাধ্যমে যোগাযোগ করেন সদ্য প্রয়াত বলিউড অভিনেতা সুশান্তের আত্মার সঙ্গে। এসময় তিনি বেশ কিছু প্রশ্ন করেন তার আত্মাকে এবং এসব প্রশ্নের উত্তরও দিয়েছে সুশান্তের আত্মা। এমন দাবি করে সেই কথোপকথনের ভিডিওটি ইউটিউবে প্রকাশ করেছেন স্টিভ।

স্টিভের প্রকাশিত ভিডিওতে কথোপকথনটি পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো;

স্টিভের দাবি করা কথপোকথন তুলে ধরা হলো:

স্টিভ সুশান্ত রাজপুতের আত্মাকে উদ্দেশ্য করে প্রথমেই বলেন, ‘আমি তোমার কাজের সঙ্গে আপনার অভিনয়ের সঙ্গে পরিচিত নই। আমি সিনেমা জগতের কেউ নই। কিন্তু আমি তোমার মৃত্যুর পর দেখলাম অনেক মানুষ তোমাকে ভালোবাসে। পৃথিবীতে তোমার অনেক ভক্ত রয়েছে।’

স্টিভ প্রশ্ন করেন, ‘তুমি কি তোমার ভক্তদের উদ্দেশ্যে কিছু বলতে চাও? তুমি এখন বলতে পারো। আমি এ কাজ (আত্মাদের সঙ্গে কথা বলা) করছি গত দশ বছর যাবত। আমি এই ডিভাইস আবিষ্কার করেছি এবং তোমাকে আমন্ত্রণ জানাচ্ছি তোমার সঙ্গে কথপোকথনের জন্য। তুমি যদি তোমার ভক্তদের সঙ্গে কথা বলতে চাও তাদের জন্য কোনো বার্তা দিতে চাও তবে তুমি এটি করতে পারো খুব সহজেই। তুমি কি আমাকে শুনতে পাচ্ছো সুশান্ত? তুমি  ব্যস্ত না থাকলে আমার সঙ্গে যোগ দিতে পারো।’

উত্তরে সুশান্ত রাজপুত বলেন, ‘আমি এখন কথা বলার জন্য প্রস্তুত। আমি ব্যস্ত নই।’

এরপর শুরু হয় সাক্ষাৎকার। এই সাক্ষাৎকারের ভিডিও প্রকাশ করেন স্টিভ হাফ। ভিডিওতে দেখা যায় স্টিভকে আর শোনা যায় স্টিভের বক্তব্য অন্যদিকে যন্ত্র থেকে বেরিয়ে আসে সুশান্তের গলা।

প্রশ্ন (স্টিভ): তুমি কি মনে করতে পারো কিভাবে মৃত্যু হয়েছে?

উত্তর (সুশান্ত): ওরা সবাই আমাকে ডাক্তারের কাছে নিয়ে গিয়েছিল হাসপাতালে।

প্রশ্ন (স্টিভ): তুমি (অন্য কাউকে মনে করে) কি সুশান্তের সঙ্গে দেখা করেছো?

উত্তর (সুশান্ত): আমরা ভ্রমণে আছি এখন।

প্রশ্ন (স্টিভ): তুমি (অন্য কাউকে মনে করে) কি আমাকে সুশান্তের সঙ্গে কথা বলিয়ে দিতে পারবে?

উত্তর (সুশান্ত): আমিই বলছি। আমি এখন কথা বলার জন্য প্রস্তুত।

স্টিভ সুশান্তকে প্রশ্ন করার আগে বলেন,‘আমি ভালোবাসায় বিশ্বাস করি। ভালোবাসাই হচ্ছে জীবনের একমাত্র উপাদান। তোমার এমন অনেক ভক্ত আছে যারা তোমাকে ভালোবাসে। তোমার সাক্ষাৎকার করার জন্য তোমার ভক্তরা হাজার হাজার মেইল করছে আমাকে। অনেক অনুরোধ করছে। অনেক মেইল এখনো আসছে। তারা তোমাকে ভিন্নভাবে হলেও দেখতে চায়। তবে এটি আমাকে খুবই মর্মাহত করেছে কারণ আমি কখনো তোমার সিনেমা দেখি নাই। তোমার ভক্ত নই। তাই আমার তোমার সঙ্গে কোনো যোগাযোগ নেই। তবে আমার তোমার সঙ্গে যোগাযোগ করার এই স্প্রিট বক্স (স্টিভের আবিষ্কৃত অশরীর সঙ্গে কথা বলার যন্ত্র) দিয়ে তোমার সঙ্গে যুক্ত হয়েছি।

যতক্ষণ তুমি (সুশান্ত) অপরপাশে থাকছেন ততক্ষণ আমি তোমার সঙ্গে এই আলোচনা চালিয়ে যেতে চাই। এই যোগাযোগ গোটা মানবজাতির জন্য আশীর্বাদ। তাদের পক্ষ থেকে আমি আত্মাদের সঙ্গে যোগাযোগ করছি। তোমার সঙ্গেও।

প্রশ্ন (স্টিভ): তুমি এভাবে পৃথিবীর সঙ্গে যুক্ত হতে পারার বিষয়টাকে কিভাবে দেখছেন?

উত্তর (সুশান্ত): এটা খুবই ভালো হয়েছে হাফ।

প্রশ্ন (স্টিভ): তুমি বলছো, তুমি খুবই সুখে আছো। সত্যিই তাই?

উত্তর (সুশান্ত): হ্যা, আমার ভক্তদের বলো আমি স্বর্গে আছি।

প্রশ্ন (স্টিভ): তুমি স্বর্গে কি দেবতার সঙ্গে আছো?

উত্তর (সুশান্ত): দেবতারা স্বর্গের অল্প আলোতে রয়েছেন।

প্রশ্ন (স্টিভ): তুমি তাহলে অন্য স্বর্গে দেবতার চেয়ে দূরে ভিন্ন পাশে রয়েছো?

উত্তর (সুশান্ত): তারা আমাকে (স্টিভ) দেখতে পাচ্ছে। আমি দেবতার সঙ্গে দেখা করার জন্য উন্মুখ হয়ে আছি।

প্রশ্ন (স্টিভ): তোমার অনেক ভক্ত আমাকে বলেছে তারা তোমার জন্য প্রার্থনা করছে যেন তুমি দেবতার সাক্ষাৎ পাও।

উত্তর (সুশান্ত): তুমি কি বলতে পারো, ভক্তদের জন্য আমার কী বলা উচিৎ?

প্রশ্ন (স্টিভ): তুমি কি বলতে চাও তাদের, তুমি বলতে পারো এখনই। অবশ্যই আমি তোমাকে অনেক পছন্দ করি এখন। প্রার্থনা করি তোমার জন্য।

উত্তর (সুশান্ত): আমি এখন যাচ্ছি। আমি স্বর্গে একটু বিশ্রাম নিতে যাব।

প্রশ্ন (স্টিভ): তোমাকে অনেক অনেক ধন্যবাদ সুশান্ত। ধন্যবাদ আমাদের সঙ্গে যুক্ত হওয়ার জন্য।

উত্তর (সুশান্ত): আমরা এখন যাওয়ার জন্য প্রস্তুত।

প্রশ্ন (স্টিভ): তুমি কি এখনো আমার সঙ্গে আছো?

উত্তর (সুশান্ত): আমি এখন হাটছি।

প্রশ্ন (স্টিভ): অনেক মানুষ তোমার মৃত্যু সম্পর্কে জানতে চায়। তারা বলছে, মৃত্যুর সময় তোমার সঙ্গে অনেক খারাপ কিছু হয়েছে। তুমি কেন আত্মহত্যার মতো পথ বেছে নিলে? তুমি কি সেখানে এখন তোমার নিজস্বতা যা তুমি চাও তা পেয়েছো?

উত্তর (সুশান্ত):  পেয়েছি। কারণ আমিতো মানুষ।

প্রশ্ন (স্টিভ): ঠিক আছে। তুমি কি তোমার মৃত্যু সম্পর্কে কিছু বলতে পারবে? মানুষ জানতে চায় বিস্তারিত।

উত্তর (সুশান্ত): এ প্রসঙ্গ বাদ দাও।

প্রশ্ন (স্টিভ): বাদ দেব? এখানে দুটি স্প্রিট বক্স আছে আত্মাদের সাক্ষাৎকার নেয়ার জন্য। আমি তোমার সঙ্গে কথা বলছি একটিতে। কিন্তু অন্যটিতে দেখতে পাচ্ছি তোমার পাশেই একজন শুয়ে আছে মেঝেতে। কে সে?

উত্তর (সুশান্ত): এখানে আমার বাবা।

প্রশ্ন (স্টিভ): আমি কি সত্যিই দেখতে পাচ্ছি?

উত্তর (সুশান্ত): হ্যা আমার দেবতার সঙ্গে।

প্রশ্ন (স্টিভ): তিনি মেঝেতে শুয়ে আছেন?

উত্তর (সুশান্ত): তাদের ছবি।

প্রশ্ন (স্টিভ): সুশান্ত আমি তোমাকে অনুভব করতে পারছি। তুমি এখানেই আছো। সব ভালোবাসা তোমার জন্য আমি উৎসর্গ করছি। হাজার হাজার মানুষ তোমার জন্য শোক প্রকাশ করছেন। তারা তোমার অর্জনের প্রশংসা করছেন। একই সঙ্গে তোমার চলে যাওয়ায় দুঃখ পেয়েছে ভক্তরা। সত্যি বলতে সুশান্ত, তোমার ভক্তদের ভালোবাসা আমাকে উদ্বুদ্ধ করেছে তোমার সঙ্গে যুক্ত হতে। এই পৃথিবী তোমাকে ভালোবাসে।

তোমার অশরীরি শক্তি এবং আমার শক্তি ও জ্ঞানকে কাজে লাগিয়ে আমরা আবারও যুক্ত হতে চাই। তুমি যদি তোমার কোনো বন্ধু বা ভক্তের জন্য কোনো উপদেশ দিতে চান তাদের যদি সহযোগিতা করতে চাও তবে আমি সে কাজে তোমার সঙ্গি হতে চাই।

উত্তর (সুশান্ত): সেটি মৃত্যুর পর।

প্রশ্ন (স্টিভ): আমি জানি তুমি মৃত। কিন্তু তুমি এখন আমার সঙ্গে, পৃথিবীর সঙ্গে কথা বলছো। মানুষের মাঝে চেয়ে দেখো, প্রিয় মানুষের কখনো মৃত্যু হয় না। আমি মানুষের জীবনের ধারনা বদলে দিতে চাই। তাই গত কয়েকবছর যাবত কাজ করে যাচ্ছি। যেন মানুষ ভাবতে পারে তাদের প্রিয়জন ভিন্নভাবে বেঁচে আছে। তারা মরে যায়নি।

প্রশ্ন (স্টিভ): সব ঠিক আছে সুশান্ত। আমি তোমার শক্তি অনুভব করছি এই কক্ষের মধ্যে। আমি গত রাতেও তোমার শক্তি সম্পর্কে বুঝতে পেরেছি। এবং এটি আমার নিজস্ব শক্তির সঙ্গে অনেক মিল রয়েছে।

প্রশ্ন (স্টিভ): তুমি (সুশান্ত) তো ছিলে গতরাতে তাই না?

সুশান্ত (উত্তর): হ্যা আমিই ছিলাম।

প্রশ্ন (স্টিভ): অনেক ভালোবাসা তোমার জন্য সুশান্ত। আমার বন্ধু তুমি। ধন্যবাদ। তোমার শান্তি কামনা করছি।

তার পর ভিডিওতে শোনা যায় একটি নারী কণ্ঠে ভেসে আসে। এবং  সাক্ষাৎকারটি শেষ হয়।

তখন স্টিভ বলে ওঠেন, এটি শেষ হলো। এই নারী কণ্ঠ জানিয়ে দিলো আমার আর সুশান্তের কথপোকথন শেষ হওয়ার কথা।

সুশান্তের এবং স্টিভ হাফের এই সাক্ষাৎকার প্রকাশ করা ভারতীয় ইংরেজি ভাষার গণমাধ্যমটির পক্ষে বলা হয়, ‘আমরা এই সাক্ষাৎকারটিতে উল্লেখিত কোনো তথ্যই সত্য বলে মেনে নিচ্ছি না। তবে এটি আমরা প্রকাশ করেছি সুশান্তের ভক্তদের সান্ত্বনা দেওয়ার উদ্দেশে। আমরা আশা করছি, এই সাক্ষাৎকারটি পাঠক স্বাভাবিকভাবেই নেবেন। এবং তারা এটি পড়ে সুশান্তের জন্য প্রার্থনা করবেন। যেন সে মৃত্যুর পরের জীবনে ভালো থাকে।

উল্লেখ্য, সুশান্ত সিং এর বিষয়ে স্টিভের প্রকাশিত এই ভিডিও’র তথ্য নিয়ে সময় নিউজের নিজস্ব কোনো মতামত নেই। সুশান্ত যেহেতু একজন তুমুল জনপ্রিয় ব্যক্তি ছিলেন। তার অনেক ভক্তরা রয়েছেন। এজন্য তার সম্পর্কে প্রকাশিত তথ্যটি ‘সময় নিউজ’ এর পাঠকের জন্য তুলে ধরা হয়েছে মাত্র।

সূত্র : সময় নিউজ ডট টিভি

আপনার মতামত লিখুন :