গিনেস বুকে নাম লেখানো বরিশালের শিক্ষার্থী আশিকুরকে সংবর্ধনা

প্রকাশিত : ৬ আগস্ট ২০২০

বরিশাল বিএম কলেজের শিক্ষার্থী আশিকুর রহমান জুবায়ের ‘নেক থ্রো এন্ড ক্যাসেস’ ক্যাটাগরিতে নতুন বিশ্ব রেকর্ডের জন্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি পেয়েছেন। তার আবেদন এবং প্রেরিত ডকুমেন্টারি পরীক্ষা-নিরীক্ষা করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ গত ৩০ জুলাই তাকে এই স্বীকৃতি দেয়। বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকেলে বিএম কলেজের ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান জুবায়েরকে বিশ্ব রেকর্ড গড়ায় সংবর্ধনা দিয়েছে প্রশাসন।

বিকেল ৩টায় জেলা প্রশাসক কার্যালয়ে জুবায়েরকে ফুল, ক্রেস্ট এবং ১০ হাজার টাকা দিয়ে সংবর্ধনা দেয় জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা। এ সময় নেক থ্রো এন্ড ক্যাসেস ক্যাটাগরিতে নতুন বিশ্ব রেকর্ড করে বাংলাদেশের সুনাম বয়ে আনায় জুবায়েরকে ধন্যবাদ জানান প্রশাসনের কর্মকর্তারা।

জেলা প্রশাসনের সংবর্ধনার জবাবে আগামীতে দেশের জন্য আরও সুনাম বয়ে আনার কথা বলেন সংবর্ধিত জুবায়ের। নেক থ্রো এন্ড ক্যাসেস ক্যাটাগরিতে এর আগের বিশ্ব রেকর্ডের মালিক ছিলেন জার্মানির মরকেল গুর্ক। তিনি মিনিটে ৬২ বার বল নিক্ষেপ ও ধরে ফেলতে পারতেন। সেই রেকর্ড ভেঙ্গে বরিশালের ছেলে আশিকুর রহমান জুবায়ের ১ মিনিটে ৬৫ বার বল নিক্ষেপ করে ধরে ফেলতে পারছেন। গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়ে বরিশাল সহ বাংলাদেশকে নতুন করে বিশ্বের বুকে তুলে ধরল জুবায়ের।

সংবর্ধনা অনুষ্ঠানের শেষ পর্যায়ে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সামনে ফুটবল নিয়ে নানা ধরনের কসরত প্রদর্শন করেন সংবর্ধিত জুবায়ের। তার বাড়ি ঝালকাঠী জেলা সদরে। সংবর্ধনা প্রদানের সময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, জেলা ক্রীড়া কর্মকর্তা মো. হোসাইন আমমেদ, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন খান আলো এবং জেলা প্রশাসনের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :