প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীবের মুখে হাঁসি ফুটাতেই ১০ টাকার চাল বিতরণ

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২০

শেখ সাইফুল ইসলাম কবির: বাগেরহাটের মোরেলগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচি প্রকল্পের আওতায় ২৬ হাজার ৪৫৪ সুবিধাভোগী পরিবার পাচ্ছেন ১০ টাকা দরে ৩০ কেজি করে চাল। সর্বত্র এ চাল বিতরণ চলছে। গতকাল সকালে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নে পলিটিক্স এলাকায় ১০ টাকার চাল বিতরণকালে সুবিধাভোগী গুয়াতলা গ্রামের কুলসুম বেগম(৫২), রব হাওলাদার (৬০), জামিরতলা গ্রামের রুহুল আমীন ক্বারি (৬৫), হরতকিতলা গ্রামের ইব্রহিম হাওলাদার(৫০)সহ একাধিক সুবিধাভোগীরা সংবাদ কর্মীদের সামনে তাদের মনের কথা ব্যক্ত করে বলেন, ঘরে চাল থাকতে আর চিন্তা কিসের। ছেলে মেয়ে পরিবার পরিজন নিয়ে দু’মুঠো খেয়ে পড়ে বেঁচে থাকতে পারবো।

আমাদের মত গরীব মানুষের কথা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাবেন। আমরাও ভরসা করি তার। এ চাল বিতরণ কালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু, ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে উপজেলার খাদ্য অফিস সূত্রে জানাগেছে, সরকারের সামাজিক উন্নয়ন বেষ্টনি প্রকল্পের খাদ্যবান্ধব কর্মসূতির আওতায় চলতি বছরের ২য় পর্যায় ১৬ সেপ্টেম্বর থেকে এ কার্যক্রম ১৬টি ইউনিয়নের ৫৪ স্পটে ডিলারের মাধ্যমে ২৬ হাজার ৪৫৪ সুবিধাভোগী পরিবারের মাঝে ১০ টাকা দরে ৩০ কেজি চাল বিতরণ করা হচ্ছে।

এ সর্ম্পকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, এ চাল বিতরণের ক্ষেত্রে ডিলারদের নিয়ে ইতোমধ্যে সভা করা হয়েছে। কোন অনিয়ম হলে কাউকে ছাড় নয়। সুবিধাভোগীরা কোন প্রকারে চাল নিতে এসে ভোগান্তি শিকার না হতে হয় সে বিষয়ে বলা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :