নোয়াখালীতে একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারি ২০২০

নোয়াখালী জেলা শহর মাইজদীতে একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন গৃহবধূ নাছরিন আক্তার বৃষ্টি (২৬)। শনিবার সন্ধ্যায় শহরের গুডহিল কমপ্লেপ হাসপাতালে তিনি এ চার সন্তানের জন্ম দেন। এ ঘটনায় তার স্বামীর পরিবার ও স্বজনের মধ্যে আনন্দের বন্যা বইছে। তবে নবজাতকগুলো অপরিপক্ব (সময়ের আগে জন্ম) এবং ওজনে কম হওয়ায় শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা শিশু হাসপাতালে স্থানান্তর করার নির্দেশ দিয়েছেন হাসপাতালের শিশু চিকিৎসক কর্ণজিৎ মজুমদার।

প্রসূতির ভগ্নিপতি ইউছুফ সুমন ও বড় ভাই মো. আজাদ জানান, নোয়াখালী পৌরসভার উজ্জ্বলপুর এলাকার কাতারপ্রবাসী মো. মোহন ও বৃষ্টির সংসারে পাঁচ বছর বয়সী কন্যা মুন রয়েছে। শনিবার দুপুরে বৃষ্টির প্রসবব্যথা উঠলে তাকে দ্রুত জেলা শহরের গুডহিল কমপ্লেপে ভর্তি করা হয়। সন্ধ্যার দিকে হাসপাতালের ১০ তলার অপারেশন কক্ষে ডা. লুৎফুন নাহারের তত্ত্বাবধানে চিকিৎসক ও সেবিকারা নরমাল ডেলিভারির মাধ্যমে চারটি সন্তান প্রসব করান।

ইউছুফ সুমন জানান, প্রথমে বৃষ্টি একটি কন্যাসন্তান প্রসব করেন। এরপর আরও তিন ছেলেসন্তান প্রসব করেন তিনি। প্রসবের পরপরই নবজাতকদের হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। কর্ণজিৎ মজুমদার জানান, এই চার নবজাতকের ওজন স্বাভাবিকের তুলনায় অনেক কম হওয়ায় তাদের শারীরিক সমস্যা দেখা দিয়েছে। বিশেষ করে শ্বাসকষ্টে ভুগছে তারা। তাদের প্রত্যেকের ওজন এক কেজি ২৫০ গ্রাম থেকে দেড় কেজির মধ্যে হওয়ায় স্বাস্থ্য ঝুঁকি রয়েছে।

 

এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা শিশু হাসপাতালে নেওয়ার জন্য স্বজনদের পরামর্শ দেওয়া হয়েছে। এরই মধ্যে প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে জানিয়ে নাছরিন আক্তার বলেন, তিনি এবং তার স্বামী চার সন্তান পেয়ে বেজায় খুশি। আল্লাহ যেন সন্তানদের সুস্থ রাখেন এবং তারা যেন সুস্থভাবে বেড়ে উঠতে পারে তার জন্য সবার দোয়া চেয়েছে এ দম্পতি।

আপনার মতামত লিখুন :