গলাচিপায় জেলেদের মাঝে প্রনোদণার চাল বিতরণ

প্রকাশিত : ৪ নভেম্বর ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় প্রধান প্রজনন মৌসুম ইলিশ আহরণ থেকে বিরত থাকায় উপজেলার ৯ হাজার ৭শত জেলের মাঝে ১৯৪ মে.টন চাল সরকারীভাবে বিতরণ করা হয়েছে। জনপ্রতি জেলেকে ২০ কেজি করে চাল দেয়া হয়েছে। সপ্তাহব্যাপী এ চাল বিতরণ করা হয়। বুধবার উপজেলার গোলখালী ইউনিয়ন পরিষদে বেলা ১১টার সময় জেলেদের মাঝে এ চাল বিতরণ করেন।

গোলখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নাসির উদ্দিন হাওলাদার বলেন, সুষ্ঠ ও স্বচ্ছভাবে জেলেদের মাঝে ২০ কেজি করে জেলে চাল বিতরণ করা হয়েছে। গলাচিপা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, সরকার ঘোষিত ২২ দিনের নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আজ ৪ নভেম্বর রাত ১২টায়। এর মাত্র ১দিন আগে প্রনোদনার এ চাল পেয়ে খুশি জেলেরা। গলাচিপা উপজেলায় ৯ হাজার ৭শত জেলের মাঝে এ চাল বিতরণ করা হয়েছে।

সরকারীভাবে এ উপজেলায় মোট ১৯৪ মে.টন চাল জেলেদের জন্য বরাদ্ধ দেয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য সমিতির সভাপতি মো. ধলা মাঝি, সাধারণ সম্পাদক নুর সায়েদ মাতব্বর, ইউপি সদস্য মোসলেম উদ্দিন প্যাদা, মো. মনির হাওলাদার প্রমুখ। এসময় জেলে সেলিম মিয়া, রুবেল মিয়া, মো. সেকান্তার, মো. ফারুক এরা বলেন, সরকারী চাল পেয়ে আমরা খুব খুশি।

 

আপনার মতামত লিখুন :