মেকানিক্সের পথচলার ১৫ বছর ১৫ বছরে পদার্পণে মেকানিক্সের নতুন গান ম্লানচিত্র

প্রকাশিত : ১৯ নভেম্বর ২০২০

বাংলাদেশের জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড মেকানিক্স এই বছর ১৫ বছরে পদার্পণ করেছে। এই বর্ষপূর্তিকে সামনে রেখে তারা মেকানিক্স তাদের শ্রোতাদের উপহার দিচ্ছে তাদের নতুন গান ‘ম্লানচিত্র’, যা ১৫ বছর পূর্তি উপলক্ষে ২৩শে নভেম্বরেই মুক্তি দেয়া হচ্ছে। ম্লানচিত্র গানটি শ্রোতারা শুধুমাত্র ‘গান অ্যাপ’ এর মাধ্যমে উপভোগ করতে পারবে, যা পরবর্তিতে ইউটিউবে মিউজিক ভিডিও আকারে মুক্তি দেয়া হবে। এছাড়াও মেকানিক্স তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের পেইজ থেকে বিভিন্ন কার্যক্রম সঞ্চালন করার সিদ্ধান্ত নিয়েছে।

মেকানিক্সের যাত্রা শুরুটা হয়েছিলো ২০০৫ সালের ২৩শে নভেম্বর। দেখতে দেখতে তাদের পথচলা আজ ১৫ বছর। এই ১৫ বছরে মেকানিক্স তাদের প্রাপ্তির খাতায় বেশ কিছু অর্জন একত্রিত করতে সক্ষম হয়েছে। যার মাঝে অন্যতম হচ্ছে ২০০৭ সালে রিয়েলিটি শো ডি রকস্টারস ২ তে মেকানিক্সের অংশগ্রহণ । এ সালে মেকানিক্সের ড্রামার শেখ রিয়াজ ডি রকস্টারস ২ এর সেই সিজনে সেরা ড্রামারের খেতাব অর্জন করতে সক্ষম হয়। এছাড়াও ২০১৪ সালে এমটিভি ওয়ার্ল্ড স্টেজে প্রথমবারের মত বাংলাদেশের প্রতিনিধিত্ব করে মেকানিক্সের ভোকাল ত্রিদিব। ২০১২ সালে মেকানিক্স প্রথমবারের মত আন্তর্জাতিক স্বীকৃতি পায় তাদের ইংরেজী মৌলিক গান ‘এনিমি উইদইন’ এর মাধ্যমে।

মেকানিক্সের পথচলা সম্পর্কে ভোকাল আফতাবুজ্জামান ত্রিদিব বলেন, “মেকানিক্স সবসময়ই চেয়েছে ভক্তদের চাহিদা এবং নিজেদের সৃজনশীলতার মেলবন্ধন ঘটিয়ে গান তৈরী করতে। আমরা আমাদের শ্রোতাদের ধন্যবাদ দিতে চাই আমাদের পাশে থেকে অনুপ্রেরনা যোগানোর জন্য। আমরা এমন কিছু গান তৈরী করতে চাই যা আমাদের শ্রোতাদের তাদের চলার পথে অনুপ্রেরণা যোগাবে। আমরা সামনে ভক্তদের জন্য আরো অনেক আকর্ষনীয় চমক নিয়ে হাজির হবো।‘’

মেকানিক্সের প্রথম একক এলবাম ছিল অপরাজেয় যা ২০১১ সালে রিলিজ হয়। এছাড়াও তারা বিভিন্ন মিক্সড এলবামের সাথে যুক্ত হয়ে কাজ করেছে। তাদের ইউটিউব চ্যানেলেও জনপ্রিয় সব গান রয়েছে। বর্তমানে মেকানিক্স ৫ জন সদস্যের একটি ব্যান্ড যেখানে ভোকাল হিসেবে রয়েছে আফতাবুজ্জামান ত্রিদিব, দুইজন গিটারিস্ট সাফাত আহমেদ চৌধুরী এবং সাইফ ইরফান, বেজ গিটারিস্ট ভূমিকায় রয়েছে সৌমিক ইসলাম এবং ড্রামার হিসেবে রয়েছেন শেখ রিয়াজ। মেকানিক্সের তাদের পথচলায় সফলতার যেমন পেয়েছে ঠিক তেমনি হয়েছে বিষাদের অভিজ্ঞতা। ২০১৭ সালে তাদের সহযাত্রী গিটারিস্ট জেহীন আহমেদকে হারানোর পর মেকানিক্স ব্যান্ডের সবাই মানসিক ভাবে ভেঙে পড়ে । কিন্তু তার পরেও সকল বাধা বিপত্তি অতিক্রম করে আজ মেকানিক্স তাদের এলবাম অপারেজেয় এর মতই অপরাজেয়।

ফেসবুক- https://www.facebook.com/mechanixlive

ইউটিউব- https://www.youtube.com/channel/UCYBuAu6BXaY3tG-VebUqIwg

আপনার মতামত লিখুন :