জাফর ওয়াজেদ দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার কার্যালয় পরিদর্শন

প্রকাশিত : ২০ নভেম্বর ২০২০

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: মৌলভীবাজার জেলার শীর্ষ ও বহুল প্রচারিত দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার কার্যালয় পরিদশন ও মতবিনিময় করলেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহা-পরিচালক জাফর ওয়াজেদ। গত বৃহষ্পতিবার রাতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহা পরিচালক প্রবীন সাংবাদিক,কলামিষ্ট, কবি ও একুশে পদক প্রাপ্ত জাফর ওয়াজেদ পরিদশনকালে মৌমাছি কন্ঠ পরিবার ফুলের শুভেচ্ছা জানান। দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ এর সভাপতিত্বে ও ব্যবস্থাপনা পরিচঅলক সৈয়দ সিরাজুল ইসলাম এর পরিচালানায় আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন- বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহা পরিচালক জাফর ওয়াজেদ।

বক্তব্য রাখেন- দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সাবেক ডিরেক্টর ডা: এ.কে জিল্লুল হক, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি বকশি ইকবাল আহমদ, ডা: ছাদিক আহমদ, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও এনটিভি স্টাফ রিপোটার এস এম উমেদ আলী প্রমুখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি বাংলাভিশন ও জনকন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি সৈয়দ হুমায়েদ আলী শাহীন, দৈনিক ইত্তেফাক জেলা প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব,পত্রিকার ডিরেক্টর সৈয়দ তফজ্জুল হোসেন, শেখ জহির আহমদ, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোঃ জাফর ইকবাল, সাধারণ সম্পাদক মশাহিদ আহমদ, মানব জমিন পত্রিকার স্টাফ রিপোটার মু.ইমাদ উদ্দিন, সাংবাদিক রুবেল রানা চৌধুরী, সুলতান আহমদ, সাকের আহমদসহ দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সাংবাদিক, অনলাইন ও প্রিন্ট পত্রিকার সাংবাদিকবৃন্দ। প্রধান অতিথি তার বক্তব্য বহুল প্রচারিত দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার প্রশংসা করে বলেন- পাঠকের জন্যই মৌমাছি কন্ঠ। মফস্বল থেকে একটি পত্রিকা প্রকাশ করে চালিয়ে যাওয়া অনেক কঠিন। সাংবাদিক পেশা ব্যবসাও না বাণিজ্যও না। এটা একটি বিশেষায়িত্ব পেশা।

একজন সাংবাদিক বিশেষজ্ঞ হওয়ার দরকার নাই। সব বিষয়ে ধারণা থাকলে চলবে। তিনি আক্ষেপ করে বলেন- এ জেলায় অনেক বৃত্তবান ব্যক্তি রয়েছেন, কিন্তু, একটি পত্রিকা ছাপাখানা নাই। অনলাইন, ইউটিব, ফেসবুকসহ ডিজিটাল যুগে পত্রিকার ভবিষ্যৎ শংকায় রয়েছে। পত্রিকার পাঠক কমে গেছে। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাংবাদিকদের উন্নয়নের জন্য সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। মতবিনিময় সভা শেষে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে আয়োজিত অনুষ্টানের প্রধান অতিথি বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহা-পরিচালক জাফর ওয়াজেদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোঃ জাফর ইকবাল, সাধারণ সম্পাদক মশাহিদ আহমদ ও চিনু রঞ্জন তালুকদার। এর আগে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহা পরিচালক জাফর ওয়াজেদ পাতাকুড়ির দেশ ও বাংলার দিন পত্রিকা অফিসে পৃথক মতবিনিময় করেন।

 

আপনার মতামত লিখুন :