মৌলভীবাজারে উপজেলা স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি শুরু

প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২০

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: বেতন স্কেল আপগ্রেডেশন করে স্বাস্থ্য সহকারীদেন ১৩তম গ্রেড, সহকারী স্বাস্থ্য পরিদর্শকের ১২তম গ্রেড, স্বাস্থ্য পরিদর্শকের ১১তম গ্রেড ও চাকরিতে প্রবেশের যোগ্যতা øাতক করাসহ ট্রেনিং পরবর্তী ট্যাকনিক্যাল পদমর্যাদার দাবীতে হাম রুবেলা ক্যাম্পেইনসহ ইপিআই কার্যক্রম বর্জন করেছে মৌলভীবাজার স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য পরিদর্শকরা।

আজ ২৬ নভেম্বর সকাল ৯ ঘটিকা থেকে মৌলভীবাজার সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্য্রে এসব ন্যায্য দাবী নিয়ে কর্মবিরতি করেছে মৌলভীবাজার স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য পরিদর্শকরা। এতে সারা দেশের ন্যায় মৌলভীবাজারেও অনিশ্চিত হয়ে পড়েছে সকল টিকাদান কর্মসূচী। উপজেলা দাবী বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব বদরুল হক বলেন- যারা পশু-পাখি ও হাঁস মোরগের টিকা দেন তারা ট্যাকনিক্যাল পদমর্যাদা প্রাপ্ত ও ১১তম স্কেলে বেতন পান। কিন্তু আমরা মানবজাতিকে টিকা দিয়েও ১৬তম গ্রেডে পড়ে আছি।

আমাদের কাজের ফলস্বরুপ মাননীয় প্রধানমন্ত্রী সাউথ সাইথ পুরস্কার ও ভ্যাকসিন হিরো সম্মানে ভূষিত হলেও আমাদেও কোনো উন্নতি হয়নি। উপজেলা দাবী বাস্তবায়ন পরিষদের আহবায়ক প্রভাষ চন্দ্র দেব নাথ বলেন- ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রী ট্যাকনিক্যাল পদমর্যাদার ঘোষনা দিলেও দীর্ঘ ২২ বছরে তা বাস্তবায়ন করা হয়নি। দীর্ঘ বঞ্চনার অবসান ঘটাতে আমাদের এখন চুড়ান্ত আন্দোলনে যেতে হচ্ছে।

আপনার মতামত লিখুন :