বিজয় দিবস উপলক্ষে কুয়াকাটায় পর্যটকদের ভীড় বেড়েছে

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০২০

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,১৮ ডিসেম্বর।। মহান বিজয় দিবস ছুটিতে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা এসে ভীড় জমিয়েছে। সৈকতের জিরো পয়েন্ট, ইকো পার্ক, লেম্বুর চর, শুঁটকি পল্লি, রাখাইন মহিলা মার্কেট, ঝিনুক মার্কেটসহ আকর্ষণীয় স্পট গুলো পর্যটক ও দর্শনার্থীদের উপস্থিতি ছিল মুখরিত। রেস্তোরাঁ, আবাসিক হোটেল, চায়ের দোকানগুলো এখন সরগরম। হৈ হুল্লোর আর সৈকতে দাড়িয়ে প্রিয়জনের সাথে সেফলি তুলে উপভোগ করেছেন পর্যটকরা।

স্থানীয় ও কুয়াকাটায় আসা পর্যটকেরা বলেছেন, এক সময় কলাপাড়া থেকে কুয়াকাটা পর্যন্ত মাত্র ২২ কিলোমিটার সড়কপথে তিনটি নদীতে ফেরি পারাপার ছিল চরম ভোগান্তির। সেখানে ফেরির পরিবর্তে সেতু হয়েছে। এ কারনে বিশেষ দিনগুলোতে কুয়াকাটায় পর্যটক-দর্শনার্থীরা বেশি এসেছে। এদিকে পর্যটকের নিরাপত্তাব্যবস্থা কুয়াকাটায় ট্যুরিস্ট পুলিশের সদস্যরা বিভিন্ন স্পটে টহল জোরদার করেছেন। পর্যটক জেসমিন ও কবির দম্পতি বললেন, ছেলে মেয়েদের স্কুল বন্ধ, তাই কুয়াকাটায় আসা। এর আগেও বেশ কয়েকবার এখানে এসেছিলাম। তখনকার কুয়কাটা আর বর্তমান কুয়াকাটা এক নয়। অনেক পরির্বনত হয়ে গেছে। আশাকরি সৈকতের দিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজর দিলে এ কুয়াকাটা আরো বেশি পর্যটকরা আসবে বলে তারা জানিয়েছেন।

কুয়াকাটা ট্যুর অপারেটারস এ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) এর সেক্রেটারি আনোয়ার হোসেন আনু বলেন, বিশেষ দিনগুলোতে কুয়কাটায় পর্যটকদের চাপ বেশি থাকে। তবে বিজয় দিবস উপলক্ষে গত দুই দিন ধরে পর্যটকদের আগমন বেড়ে গেছে। পর্যটক সংশ্লিস্ট সেবামূলক প্রতিষ্ঠান গুলোও আগত পর্যটকদের সেবা দিয়ে যাচ্ছে। কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ ইন্সেপেক্টর বদরুল আলম বলেন, আগত পর্যটকদের নিরাপদ ভ্রমনে নিরাপত্তা নিশ্চিতসহ দর্শনীয় স্থানে ট্যুরিষ্ট পুলিশের সদস্যদের টহল অব্যাহত রয়েছে।

আপনার মতামত লিখুন :