গলাচিপায় দীর্ঘস্থায়ী কোস্টাল এবং মোরিন ফিসারিজ প্রজেক্ট বিয়য়ে উপজেলা পার্যায়ে অবহিত কর্মশালা

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০২০

সজ্ঞিব দাস, গলাচিপা,পটুয়াখালী, প্রতিনিধি: গলাচিপায় অতিদরিদ্র ও দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নমূলক কর্মকান্ড, এসসিএমএফ প্রকল্পের আওতায় অতিদরিরদ্র ও দরিদ্র মৎস্য জীবিদের জীবনমান উন্নয়নে সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠানের নিকট থেকে সহযোগীতায় প্রকল্পের কার্যক্রম সর্ম্পকে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা সুযোগ্য নির্বাহী অফিসার আশিষ কুমার, প্রধান অতিথি হিসেবে কর্মশালায় বক্তব্য রাখেন জেলা মৎস্য অফিসার মো. কামরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে প্রকল্পের বরিশাল বিভাগীয় আঞ্চলিক সমন্বায়কারী মো. সামিউল ইসলাম (এসপিএফ) অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা কৃষি অফিসার এ আর এম মো. সাইফুল্লাহ, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার অপু সাহা প্রমূখ।

কর্মশালায় প্রকল্পের সকল কর্মকান্ডের কেন্দ্রবিন্দু হলো গ্রামীণ দরিদ্র ও অতিদরিদ্র নারী-পুরুষ। এছাড়া ও গ্রামের বেকার যুব এবং সুবিধাবঞ্চিত ও সহায়-সম্বলহীন নারী-পুরুষের উন্নয়নে গলাচিপা উপজেলার ২টি ইউনিয়েনে ১০টি গ্রামে প্রকল্পের আওয়তায় দারিদ্র বিমোচনের লক্ষে বেকার যুবক ও নারী মৎস্য জীবিদের কর্মসংস্থান এর সুযোগ সৃষ্টি করা হবে।

প্রকল্পের আওতায় কাচা রাস্তা, কালভার্ট, নলক‚প, স্কুল ঘর মেরামত, কাঠেল পুল সহ গ্রাম সমিতির অফিস ভবন এবং কর্ম-পরিকল্পনা আর্থিক সহায়তায় টেকসই মৎস্যজীবী গ্রাম সংগঠন তৈরি করা বিকল্প জীবিকায়ন বিষয়ে অবহিত করা হয়। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন নরেশ চন্দ্র ওঝা (সিও), মো. সফিকুল ইসলাম।

 

আপনার মতামত লিখুন :