মৌলভীবাজারে গণতন্ত্রের বিজয় দিবসের পক্ষে বিপক্ষে মিছিল

প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২০

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: মৌলভীবাজারে গণতন্ত্রের বিজয় দিবস ও গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে আওয়ামীলীগ ও বিএনপি পৃথক ভাবে মিছিল ও সমাবেশ করেছে আজ ৩০ ডিসেম্বর। গনতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে দূপুর সাড়ে ১২টার দিকে জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য নেছার আহমদের নেতৃত্বে শহরের চৌমুহনা চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কুসুমবাগ এলাকায় গিয়ে সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। এ সসয় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আজমল হোসেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মিছবাউর রহমান, যুগ্ন সম্পাদক ও পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাধাপদ দেব সজল, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকবর আলী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল করিম সুমন, ছাত্রলীগের সভাপতি আমিরুল হোসেন চৌধুরী, সাধারণ সস্পাদক মাহবুব আলমসহ আওয়ামীলীগ, সদর ও পৌর আওয়ামীলীগ এবং সকল সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা। বক্তারা গণতন্ত্র রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। উলে­খ্য- ২০১৪ সালের এদিনে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের আওয়ামী লীগ বিজয়ী হয় এবং তৃতীয়বারের মতো সরকার গঠন করে।

২০১৫ সাল থেকে আওয়ামীলীগ প্রতিবছর এই দিনকে গনতন্ত্রের বিজয় দিবস হিসেবে পালন করে আসছে। অপর দিকে একই সময়ে দিনটিকে বিএনপি গনতন্ত্র হত্যা দিবস আখ্যায়িত করেবিক্ষোভ মিছিলটি শহরের এম সাইফুর রহমান রোড (সেন্ট্রাল রোড) এমবি ক্লথ ষ্টোর-এর সামন থেকে শুরু হয়ে সোনালী ব্যাংক প্রধান শাখার সম্মুখে গিয়ে শেষ হয়। জেলা বিএনপির সহ-সভাপতি ফয়জুল করিম ময়ুন ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন- জেলা বিএনপি’র সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক মোঃ ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মতিন বক্স, মৌলভীবাজার পৌর বিএনপি’র আহবায়ক মুজিবুর রহমান মজনু, জেলা বিএনপি’র সহ- সম্পাদক শামীম আহমদ, সহ-সম্পাদক আব্দুর রহিম রিপন, জেলা বিএনপি’র সহ সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান, সদর উপজেলা বিএনপির নব নির্বাচিত সাধারন সম্পাদক মিজানুর রহমান নিজাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক জিএম মোক্তাদির রাজু, সদর উপজেলা বিএনপির নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক শফিউর রহমান, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক আকিদুর রহমান সোহান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন জেলা, উপজেলা বিএনপি সহ অংগ সংগঠনের নেতৃবৃন্দ।

 

আপনার মতামত লিখুন :