উইন্ডিজের বিপক্ষে টাইগারদের হ্যাটট্রিক সিরিজ জয়

প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২১

এক ম্যাচ হাতে রেখে টানা দুই ম্যাচের অনায়াস জয়ে ‘অনভিজ্ঞ’ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশ।প্রথম ম্যাচে ৬ উইকেটে জেতার পর শুক্রবার মিরপুরে ৭ উইকেটে অতিথিদের উড়িয়ে দিয়েছে স্বাগতিকেরা। এদিন টস জিতে ব্যাট করতে নেমে ৪৩.৪ ওভারে ১৪৮ রানে অলআউট হয় উইন্ডিজ। ওপেনার তামিমের ৫০ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ জয় তুলে নেয় ৩৩.২ ওভারে।

লিটন দাসকে নিয়ে তামিম উদ্বোধনীতে ৩০ রানের জুটি গড়েন। ষষ্ঠ ওভারে লিটন ব্যক্তিগত ২২ রানে সাজঘরে ফিরলে তামিম ইনিংস বড় করার চেষ্টায় মন দেন। ভেতরে নাজমুল হোসেন শান্ত এসে বিদায় নেন। ২৬ বল খেলে ১৭ রান করেন এই তরুণ ব্যাটসম্যান। ২৬তম ওভারের প্রথম বলে তামিম ফেরার আগে অর্ধশতকে পা দেন। ৭৬ বলে তিনটি চার একটি ছয়ে এই রান করেন টাইগার অধিনায়ক।

অধিনায়ক হিসেবে ৫ ওয়ানডেতে তার প্রথম ফিফটি এটি। আর ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম ফিফটি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সপ্তম। ক্যারিবিয়ানদের বিপক্ষে তার সেঞ্চুরিও আছে দুটি। চার নম্বরে নামা সাকিব আল হাসান মুশফিকুর রহিমকে নিয়ে বাকি পথ পাড়ি দেন। সাকিব ৫০ বলে ৪৩ করেন। মুশফিক ৯ করতে ২৫টি বল মোকাবিলা করেন। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ ২৫ জানুয়ারি, চট্টগ্রামে।

 

আপনার মতামত লিখুন :