পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য নিয়ে অসত্য তথ্য প্রচার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০

কলপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি। কাউয়ার চর এলাকায় মাছের ঘের দখলের চেষ্ট নিয়ে একটি মহল পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিববুর রহমান মহিবকে নিয়ে অসত্য তথ্য প্রচারসহ তার ব্যক্তিগত সহকারী তরিকুলকে হয়রানির উদ্যেশে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা ধুলাসর ইউনিয়ন আওয়ামীলীগ। শনিবার বেলা ১১ টায় কলাপাড়া রিপোর্টার্স ইউনিটি কার্যলয়ে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ইউনুস মিয়া।

লিখিত বক্তব্যে ইউনুচ মিয়া বলেন, কাউয়ার চর এলাকায় ৬০ একর জমিতে মাছের ঘেরটি ৩০ জন এসএ মালিকানাধীন ব্যক্তি সমন্বিতভাবে দীর্ঘদিন মাছ চাষ করে আসছে। ২০০৯ সালে স্থানীয় মাহবুবুর রহমান, মশিউর রহমান গং সন্ত্রাসী হামলা চালিয়ে অবৈধভাবে দখলে নেওয়ার চেষ্টা চালায়। ওই সময় ঘেরের বেশ কয়েকজন মলিক গুরুতর জখম হয়। পরে জিআর-৫৯/২০০৯ মামলা দায়ের হলে মাহবুবুর রহমান ও মশিউর রহমান গং এর মুচলেকা ও অঙ্গীকারের মাধ্যমে মামলাটি প্রত্যাহার কার হয়।
লিখিত বক্তবে তিনি আরো বলেন, এরপর থেকে মুল মালিকগন নির্বিঘে মাছ চাষ করে আসছিল। কিন্তু ২৭ ২৯ ফেব্রুয়ারি রাতে মাহবুবুর রহমান, মশিউর রহমান, নূরবাহাদুরসহ প্রায় ১৫ জনের সন্ত্রসী দল হামলা চালিয়ে পারভেজ, মিন্টু, নুরু ইসলামসহ চার থেকে পাঁচ জনকে গুরুতর জখম করে।

ঘের দখলের সাথে জড়িত মহলটি এ ঘটনায় পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিববুর রহমান মহিবকে জড়িয়ে অসত্য তথ্য প্রচার করেছে। অর্নাস শেষ বর্ষের পরীক্ষার জন্য তার ব্যক্তিগত সহকারী তরিকুল পটুয়াখালীতে অবস্থান করলেও ঘটনার সময় উপস্থিত ছিলেন উল্লেখ করে মহিপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ মিথ্যা মামলা প্রত্যাহার ও সংসদ সদস্যের বিরুদ্ধে অপপ্রচার বন্ধের দাবী জানান তিনি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্œ-সাধারন সম্পাদক সৈয়দ নাসির উদ্দিন, শহর শ্রমিকলীগের সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম রকি, চাকামইয়া ইউপি সদস্য রফিকসহ অওয়ামীগ, ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে মাহাবুবুর রহমান বলেন, একসনা লিজ নিয়ে পাঁচ বছরের চুক্তিতে মাছ চাষ করে আসছি। ক্ষমতার দাপট দেখিয়ে ঘেরটি দখলের উদ্দ্যেশে হামলা চালিয়ে আমার তিন ছেলে নূর বাহাদর, জুয়েল রানা, সোহেল ও ছোট ভাই হেলালকে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে। তারা বর্তমানে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, হামলার সময় এমপির এপিএস তরিকুল ঘটনাস্থলে উপস্থিত থেকে নেতৃত্ব দিয়েছে।

আপনার মতামত লিখুন :