ক্যাম্পাস-হল খোলার দাবিতে রাবিতে শিক্ষার্থিদের বিক্ষোভ

প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২১

ক্যাম্পাস ও আবাসিক হল খোলার দাবিতে বিক্ষোভ সমাবেশ করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে হল খুলে না দিলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা। রবিবার বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন থেকে এক বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপাচার্যের বাসভবনের সামনে এসে অবস্থান নেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তারা সেখানেই অবস্থান করছেন। কর্মসূচিতে বক্তারা বলেন, দেশের সার্বিক পরিস্থিতি এখন স্বাভাবিক। তারপরেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এখন পর্যন্ত সরকার কিছু ভাবছে না। অনেক দিন পর্যন্ত আমরা অপেক্ষা করছি। কিন্তু আর না!

তারা বলেন, এভাবে আর সরকার আমাদের ঘরে বন্দি রাখতে পারবেন না। আমরা অনেক ধৈর্যও ধারণ করেছি। তবে তাই বলে যে আমরা হলের তালা ভাঙতে পারবো না, তা নয়। এ সময় শিক্ষার্থীরা সরকারের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আমাদের অশান্ত হওয়ার সুযোগ দেবেন না। দ্রুত ক্যাম্পাস-হল খুলে দিয়ে শিক্ষাব্যবস্থা স্বাভাবিক করে দিন। অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

আপনার মতামত লিখুন :