হিন্দু ধর্ম ছেড়ে সপরিবারে ইসলাম গ্রহণ করলে রাজশাহীর শ্যামল কুমার

প্রকাশিত : ২৪ জুন ২০২১

রাজশাহী নগরীর বোয়ালিয়া থানা এলাকার একটি পরিবারের সবাই হিন্দু ধর্ম পরিত্যাগ করে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।গত বৃহস্পতিবার তারা রাজশাহীর নোটারি পাবলিক কার্যালয়ে হাজির হয়ে হিন্দু সনাতন ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন শ্যামল কুমার সরকার।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, রাজশাহী নগরীর বোয়ালীয়া থানার সাগড়পাড়া এলাকার মৃত সরজ চন্দ্র সরকারের ছেলে শ্যামল কুমার সরকার (২১) ও তার স্ত্রী প্রিয়া সরকার (২০), তাদের দুই সন্তান, বিশ্বজিৎ সরকার ও রজিৎ সরকার ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

সনাতন ধর্ম পরিবর্তন করে শ্যামল কুমার সরকারের নাম পরিবর্তন করে রাখেন শামীম হোসেন, তার স্ত্রী প্রিয়া সরকার নাম রাখেন মোসা. আমেনা আক্তার প্রিয়া ও তাদের দুই সন্তান বিশ্বজিৎ সরকার নাম রাখে মো. হোসাইন আলী ও রজিৎ সরকার নাম রাখে মো. শাহাদাৎ আলী।

ইসলাম ধর্ম গ্রহণের পর শ্যামল কুমার অর্থাৎ শামীম হোসেন বলেন, আমাদের বিবেক বুদ্ধি সকল কিছু সৃষ্টিকর্তা দান করেছেন। সত্য মিথ্যা যাচাই করার ক্ষমতা দান করেছেন। কারও দেখানো পথ যদি আমি নিজে বিশ্লেষণ করে না অনুসরণ করি তাহলে সেটা হবে অন্ধবিশ্বাস।

সর্বোপরি আমি দেখেছি ইসলাম শান্তির ধর্ম নেই কোনো ভেদাভেদ। এই ধর্মে সকলকে সম্মান দেওয়া হয়েছে। আর ইসলাম এমন একটি ধর্ম যেখানে সৃষ্টিকর্তার কাছে পৌঁছাতে কোনো মাধ্যমের প্রয়োজন হয় না। জীবনের সকল কিছুর সমাধান এই একটি ধর্মেই আছে।

তিনি আরও বলেন, কারও প্ররোচনায় প্ররোচিত না হয়ে অনেক বিশ্লেষণ করে মহাগ্রন্থ আল কুরআন পড়ে সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। তাদের এলাকার মুসলিম জনগোষ্ঠীরা এই পরিবারকে সাদরে গ্রহণ করেছেন বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :