দরিদ্র পরিবারে জন্ম নেওয়া ৩ জমজ সন্তানকে নিয়ে অসহায় পিতা-মাতা!

প্রকাশিত : ১২ আগস্ট ২০২১

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ: ঝিনাইদহে দরিদ্র পরিবারে জন্ম নেওয়া ৩ জমজ সন্তানকে নিয়ে মহাবিপাকে পড়েছে এক পরিবার। খাদ্যের অভাবে অপুষ্টিতে ভুগছে ৩ জমজ শিশু। সন্তানদের দুধের যোগান দিতে গিয়ে ও অসুস্থ স্ত্রীর জন্য ঔষুধ কিনতে অন্যের কাছে হাত পাত-তে হচ্ছে প্রতিনিয়ত। বাচ্চাগুলোকে নিয়ে খুবই মানতেবর জীবন যাপন করছে ওই পরিবারটি। সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানায় জমজ পরিবার। উপজেলার পাগলাকানাই ইউনিয়নের চরখাজুরা গ্রাম।

এ গ্রামেই দরিদ্র ভ্যানচালক করিম আলী। একটি টিনের খুপড়ি ঘরে কোন রকম দিনপাত করে তারা। স্ত্রী আলোমতি, মেয়ে কণা, কণিকা এবং মাকে নিয়ে বেশ চলছিল তার পরিবার। হাসপাতালে এবছর গত ২৪শে মার্চ স্ত্রীর কোল জুড়ে তিনটি ছেলে সন্তান জন্ম গ্রহন করে। নাম রাখা হয় আহাদ, আরিফ ও আলিফ। একদিকে সন্তানদের খাদ্য দুধ ক্রয় অন্যদিকে অসুস্থ স্ত্রীর চিকিৎসা খরচ মেটাতে হিমশিম খাচ্ছে ভ্যান চালক করিম।

আব্দুল করিমের স্ত্রী আলোমতি বেগম জানান, কেউ যদি বাচ্চাগুলো আমার কোলে তুলে দিচ্ছে তাহলে নিতে পারছি তাছাড়া আমার একা একা কোন ক্ষমতা হচ্ছে। আমার শাশুড়ি ও দুই মেয়ে মিলে বাচ্চাগুলো দেখাশুনা করছে। আমাদের পক্ষে বাচ্চাদের দুধ কিনে খাওয়ানো সম্ভব না।

 

আপনার মতামত লিখুন :