ছাত্রলীগ নেতার হত্যার বিচারের দাবীতে কলাপাড়ায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রকাশিত : ১৩ আগস্ট ২০২১
Exif_JPEG_420

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় অভ্যন্তরীন কোন্দলের জেড় ধরে ছাত্রলীগ নেতা রাকিবুল হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলার সাধারন শিক্ষার্থী ও মিঠাগঞ্জ ইউনিয়নের সর্বস্তরের জনগন এ কর্মসূচীর আয়োজন করেন। পৌর শহরে বিক্ষোভ মিছিল শেষে ছাত্রলীগ নেতা রাকিবুল হত্যার বিচারের দাবীতে কলাপাড়া প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন করেন তারা। প্রায় ঘন্টা ব্যাপী কর্মসূচীতে উপজেলার কলেজ, মাদ্রাসা পড়–য়া সাধারন শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.নাজমুল হক, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান দিপু, কলাপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান শুভ, কলাপাড়া সরকারী মোজাহার উদ্দিন বিশ্বাস অনার্স কলেজ শাখার সভাপতি আসাদুজ্জামান হিরন, সাধারন সম্পাদক হাসানুজ্জামান অমি গাজী, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান মুসা, মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাধরন সম্পাদক মো.রাহাত মৃধা, নিহত রাকিবুলের পিতা নাসির মাতুব্বর ও তার মামি মোসাঃ রুনা বেগম প্রমুখ।

বক্তারা, ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলামকে নির্মমভাবে কুপিয়ে হত্যার ঘটনার মূল হোতা মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের বহিস্কৃত সভাপতি তরিকুল ইসলামসহ অন্যান্য আসামীসহ মদদদাতাদের দ্রæত গ্রেফতার ও ফাঁসির দাবি জানান। একই সাথে দলীয় কোন্দলে আর যাতে কোন মায়ের কোল খালি না হয় তা নিশ্চিতে বক্তব্য প্রদান করেন তারা।

উল্লেখ্য গত ২৮ জুলাই রাত নয় টার দিকে অভ্যন্তরীন কোন্দলের জেড় ধরে উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক রাকিবুল (২২) কে কুপিয়ে ডান হাতের কব্জি বিচ্ছিন্ন করে বেশ কয়েকজন দুর্বত্তরা। এছাড়া তার শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম করা হয়। স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে কলাপাড়া হাসাপাতালে নিয়ে গেলে প্রথমিক চিকিৎসা শেষে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কজেল হাসপাতালে প্রেরন করেন। পরে তার অবস্থা অবনতি হলে ঢাকায় নিয়ে যাওয়া হয়। দীর্ঘ ১১ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ৭ আগস্ট ঢাকা মেডিকেল কলেজের পঙ্গু ইউনিটে তার মৃত্যু হয়।

আপনার মতামত লিখুন :