পদ্মা সেতুতে ধাক্কা: ভেতরে ভূত আছে কিনা তদন্ত করতে হবে: সেতুমন্ত্রী

প্রকাশিত : ১৩ আগস্ট ২০২১

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘পদ্মা সেতুর পিলারে বারবার ফেরির ধাক্কাকে নিছক কোনও দুর্ঘটনা বা চালকের অদক্ষতা বলে এড়িয়ে যাওয়া ঠিক হবে না। এখানে কোনও অন্তর্ঘাত আছে কিনা, তা তদন্ত করে দেখতে হবে। শুক্রবার (১৩ আগস্ট) বিকালে পদ্মা সেতু পরিদর্শনে গিয়ে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘পদ্মা সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস ও সক্ষমতার সোনালি ফসল। এটা নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। এখনও পদ্মা সেতুর পেছনে লোক লেগে আছে।’

উপস্থিত সংশ্লিষ্ট সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে উদ্দেশ করে তিনি বলেন, ‘সরষের মধ্যে ভূত আছে কিনা, তা তদন্ত করে দেখতে হবে। পদ্মা সেতুতে আঘাত করে সারা দেশের মানুষের অনুভূতিতে আঘাত করেছে। পদ্মা সেতু পুরো জাতির সম্পদ। ওবায়দুল কাদের বলেন, ‘আশা করি আগামী বছর জুন মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেবেন। এ পর্যন্ত সেতুর মোট ৯৪ দশমিক ২৫ শতাংশ কাজ শেষ হয়েছে।’

এ সময় উপস্থিত ছিলেন, সেতু বিভাগের সচিব আবু বকর সিদ্দিক, মেজর জেনারেল এফ এম জাহিদ হোসেন, জাজিরা ক্যান্টনমেন্টের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কামরুল হাসান, বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, বিআইডব্লিউটিসি চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম, বিআইডব্লিউটিসি পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, মুন্সীগঞ্জ পুলিশ সুপার আব্দুল মোমেন প্রমুখ।

উল্লেখ্য, শুক্রবার সকাল পৌনে ৭টার দিকে বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া আসার পথে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয় ফেরি কাকলি। এর আগে গত ৯ আগস্ট একই পিলারে ধাক্কা দেয় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এছাড়া আরও দুইবার বাংলাবাজার ঘাট থেকে আসার পথে পদ্মা সেতুর পিলারে আঘাত করেছে ফেরি। গত ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে আঘাত করে। এসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন ও ফেরি চালকদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আপনার মতামত লিখুন :