দশমিনায় জন্মাষ্টমী পালিত

প্রকাশিত : ৩০ আগস্ট ২০২১

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি।। হিন্দু ধর্মাবলম্বীদের অবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি ছিল আজ। ধর্মাবলম্বীদের বিশ্বাস মানবজাতিকে রক্ষা এবং শুভ শক্তিকে প্রতিষ্ঠার লক্ষে শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মগ্রন্থ শ্রীমদভাগবদগীতার অমিয় বাণী তিনিই প্রচার ও প্রতিষ্ঠা করেছিলেন। পরমাত্মার সঙ্গে জীবাত্মার মিলনই সে বাণীর মূল বিষয়।

পটুয়াখালীর দশমিনায় মন্দিরে ও ঘরে ঘরে ধর্মীয় অনুষ্ঠান মধ্যে দিয়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। সোমবার নলখোলা সর্ব্বজনীন মন্দিরে ও উপজেলার ল²ীপুর গীতা আশ্রমে গীতাযজ্ঞ, কৃষ্ণপূজা, কীর্তন, আরতি ও উপস্থিত ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ মধ্য দিয়ে উদযাপন করা হয় শ্রীকৃষ্ণজয়ন্তী। এদিকে, উপজেলার সকল সনাতন ধর্মাবলম্বীদের ঘরে ঘরে পূজা অর্চনার মাধ্যমে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন করা হয়।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এ্যাড. উত্তম কুমার কর্মকার বলেন, শোভাযাত্রা-আলোচনা সরকারিভাবে নিষিদ্ধ ঘোষনায় বর্ণাঢ্য শোভাযাত্রা আলোচনা সভার আয়োজন করা হয়নি। কেবল মাত্র মন্দিরে পুজা অর্চনার মধ্যে দিয়েই শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন করা হয়।

 

আপনার মতামত লিখুন :