পদ্মা সেতুর স্প্যানে ধাক্কা লেগে ভাঙল ফেরির ফ্ল্যাগ স্ট্যান্ড

প্রকাশিত : ৩১ আগস্ট ২০২১

এবার পদ্মা সেতুর স্প্যানে ধাক্কা লেগে ভেঙে গেল একটি ফেরির ফ্ল্যাগ স্ট্যান্ড। পদ্মা সেতু এলাকায় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামের ফেরিটি পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে চলাচলের উদ্দেশ্যে রওনা হয়েছিল। মঙ্গলবার সকালে পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝে ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের’ ফ্ল্যাগ স্ট্যান্ডের ধাক্কা লাগে। তবে এই ধাক্কায় সেতুর কোনো ক্ষতি হয়নি বলে কর্মকর্তারা দাবি করছেন।

বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম বলেন, ‘আমাদের একটা ফেরি শিমুলিয়া থেকে পাটুরিয়া যাচ্ছিল। কারণ এখানে তো ফেরি সব বন্ধ, এখন এটা পাটুরিয়া-দৌলতদিয়া রুটে চলবে। তিনি বলেন, ফেরির ওপরে একটা পতাকা টাঙানোর স্ট্যান্ড থাকে। নিয়ম হলো, কোনো সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় ফ্ল্যাগ স্ট্যান্ডটা খুলে রাখা। কিন্তু ওরা ভুলক্রমে সেটা খোলেনি। তো, আমি মাস্টারের সঙ্গে আলাপ করেছি, এটা একটু বাঁকা হয়েছে। সেতুর কোনো ক্ষতি হয়নি।

পরবর্তীতে ফ্ল্যাগ স্ট্যান্ডটি মেরামত করে সেটি গন্তব্যে চলে গেছে বলে তিনি জানিয়েছেন। এর আগে এই বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরসহ তিনটি ফেরির পদ্মা সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লাগার ঘটনা ঘটেছে। ফেরি বা অন্য জলযান থেকে পদ্মা সেতু রক্ষা করতে এই ঘাট এলাকা থেকে ভারী যানবাহন নিয়ে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। যানবাহনগুলোকে বিকল্প রুটে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট ব্যবহার করে পদ্মা নদী পারাপার হতে পরামর্শ দেয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :