বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে মেয়র প্রার্থী বাবুকে অর্ভ্যথনা

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০২১

বেশ ভালভাবেই এগিয়ে যাচ্ছেন কামরুল ইসলাম বাবু। এমনটাই মনে করছেন তার পাশে থাকা মুষ্টিমেয় কিছু কর্মী। বেশকিছু যাবত তিনি নারায়ণগঞ্জে আসতে পারেনি তাই শহর রক্ষার আন্দোলন নিয়ে গঠিত ‘কমিটি’ জয় বাংলা নাগরিক কমিটি কর্তৃক মনোনীত মেয়র প্রার্থী বাবুকে অভ্যর্থনা দেয় তারা। বুধবার ( ১ সেপ্টেম্বর ) দুপুর ১২টায় শহরের চাষাড়া চত্বরে অভ্যর্থনা জানায় জয় বাংলা নাগরিক কমিটি ও কামরুল ইসলাম বাবু সমর্থক গোষ্ঠী।

সেখানে উপস্থিত অনেকেই বলেন,আজ তো বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী। আর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আওয়ামীলীগের নামধারী নব্য এ নেতার অর্ভ্যথনা অনুষ্ঠানটি ভাল চোখে নেয়নি অনেকে। তবে কেউ কেউ অবশ্য বলছেন কামরুল ইসলাম বাবু কি বিএনপির আদর্শেমাখা আওয়ামীলীগ নেতা ? গত ১২ আগষ্ট মেয়র প্রার্থী কামরুল ইসলাম বাবু একটি সংবাদ সম্মেলন করতে এসেছিলেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে। সেই অনুষ্ঠানের মধ্যমনি ছিলেন বিএনপিকে পুর্নগঠনের উদ্দ্যোক্তা কামরুল হাসান নাসিম। যদিও করোনার কারনে সেই অনুষ্ঠানটি তিনি প্রেস ক্লাবে করতে পারেনি। করেছিলেন ফতুল্লা মাসদাইর গাবতলী এলাকায় তার কার্যালয়ে। আজ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী। এই দিনে বাবুর এমন আয়োজনটি অনেককেই মনে করিয়ে দেয় বাবু বিএনপি ঘেষাঁ একজন আওয়ামীলীগ নেতা।

বাবু তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে প্রতিক্রিয়ায় বলেন,আমাদের এখন বাড়িতে বাড়িতে যেতে হবে। ভোট চাইতে নয়। জয় বাংলা নাগরিক কমিটির রাখা সুপারিশ আমলে নিয়ে এই শহরের বাসিন্দাদের জন্য আমি কি করতে পারবো তা জানাতে হবে। ভোট চাইবার যোগ্যতা আছে কিনা আমাদের, সেটা নিয়েও ভাবতে হবে। নারায়ণগঞ্জ নিয়ে বিস্তর গবেষণা ও লেখপড়ার মধ্যে রয়েছি। শহরকে পাল্টে ফেলতে হবে। এই শহরকে হতে হবে এই বিশ্বের মধ্যেই এক আধুনিক শহর। যা করা ‘সম্ভব’।

অর্ভ্যথনা শেষে মিছিল নিয়ে বাড়ির সামনে গিয়ে সকলের উদ্দেশ্যে তিনি বলেন,আমাকে মনোনয়নের জন্য বেশী কিছু বলতে হবেনা। আমার ব্যাপারে কেন্দ্র থেকে সকল ব্যবস্থাপনা করবেন। তার এ অর্ভ্যথনা অনুষ্ঠানে মাত্র ৫০/৬০ জন লোকের উপস্থিতি ছিলো। বাবুর অভ্যর্থনা সভায় জয় বাংলা নাগরিক কমিটির যুগ্ম আহবায়ক এস এম আরজু, হুমায়ুন কবীর, মোস্তাক আহমেদ, সুলতানা শিউলি, খাজা মামুন, ইমরান মোহাম্মদ রোমানসহ নেতা কর্মী উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :