ব্রাহ্মণবাড়িয়ায় ৯ পাসপোর্ট দালালের কারাদণ্ড দিয়েছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত

প্রকাশিত : ৫ সেপ্টেম্বর ২০২১

ব্রাহ্মণবাড়িয়া শহরের মেড্ডা এলাকায় আঞ্চলিক পাসপোর্ট অফিসের আশপাশে অভিযান চালিয়ে ৯ পাসপোর্ট দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকে বিকালে পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

এর মধ্যে এক মাস বিনাশ্রম দণ্ডপ্রাপ্তরা হলেন- কসবা উপজেলার রাইতলার ফুরকান উদ্দিনের ছেলে মহিউদ্দিন আহমেদ (৩৪), নাসিরনগর উপজেলার চাতলপাড়ের সিরাজুল ইসলামের ছেলে আতিকুল ইসলাম (৩৫), জেলা শহরের পূর্ব মেড্ডার মাহবুব মিয়ার ছেলে রাজিব মিয়া (৩৪), মধ্যপাড়ার মৃত কাজী আমান উল্লাহর ছেলে কাজী ওয়ালী উল্লাহ (৩৩), মধ্যপাড়ার আব্দুর রাজ্জাক মিয়ার ছেলে রাসেল মিয়া (৩২) পূর্ব মেড্ডার কালাম মিয়ার ছেলে মোজাম্মেল (২১), পশ্চিম মেড্ডার মিন্টু মিয়ার ছেলে সুজন মিয়া (২৬) ও পশ্চিম মেড্ডার আব্দুল আওয়াল মিয়ার ছেলে সোহাগ মিয়া (২৬)। এছাড়া কসবা উপজেলার মীরতলার খোরশেদ খানের ছেলে আমজাদ খানকে (৩০) ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী জানান, ব্রাহ্মণবাড়িয়া শহরের মেড্ডা এলাকায় আঞ্চলিক পাসপোর্ট অফিসের আশপাশে বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করে পাসপোর্টের দালালদের আটক করা হয়। পরে তাদের কাছ থেকে পাসপোর্টের বিভিন্ন কাগজপত্র, সিল ও বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়। পরে আইন অনুযায়ী একজনকে ১৫ দিন বাকি আটজনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :