শরীয়তপুরে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচি

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২১

শরীয়তপুরে সাংবাদিক রোকনুজ্জামান পারভেজের ওপর হামলার তিন দিন পার হলেও আসামি গ্রেপ্তার না হওয়ায় পুলিশ সুপারের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন জেলায় কর্মরত সাংবাদিকরা। বুধবার সকাল ১০টায় এ কর্মসূচি পালিত হয়। হামলার শিকার পারভেজ এটিএন বাংলা, এটিএন নিউজ ও বাংলাদেশ প্রতিদিনের শরীয়তপুর প্রতিনিধি ও শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, সাংবাদিকের ওপর হামলার তিন দিন পার হলেও পুলিশ একজন আসামিকেও গ্রেপ্তার করতে পারেনি। ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান বলেন, আমাদের যেখানে নিরাপত্তা নেই, সেখানে সাধারণ মানুষ কতটা নিরাপদ? যেখানে আমাদের সহকর্মী পারভেজের ওপর হামলা হয়েছে সেখান থেকে থানার দূরত্ব এক কিলোমিটারও না। ঘটনার পর আসামিরা এলাকায় প্রকাশ্যে ঘোরা‌ফেরা করছে। আমরা পরিবারের কাছে গিয়ে মুখ দেখাতে পারছি না। তারা বলে, যে পেশায় তোমাদের নিরাপত্তা নেই, সে পেশায় কেন থাকতে হবে? আমরা চাই, দ্রুত দোষীদের গ্রেপ্তার করা হোক।

জেলা প্রেসক্লাবের সভাপতি বাবু অনল কুমার দে বলেন, সাংবাদিকের ওপর হামলার ৭২ ঘণ্টা পার হলেও একজন আসামিও গ্রেপ্তার হয়নি। পুলিশ আর কালক্ষেপণ না করে দ্রুত আসামিদের গ্রেপ্তার করবে- এমনটাই প্রত্যাশা আমাদের। আর তা নাহলে আমাদের আন্দোলন চলবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ খলিলুর রহমান, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান, প্রথম আলোর জেলা প্রতিনিধি সৎজিত ঘোষ, ঢাকাটাইমসের আঞ্চলিক প্রতিনিধি মেহেদী হাসানসহ জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

আপনার মতামত লিখুন :