সাকিবের কাছে হেরে গেলেন মোস্তাফিজ

প্রকাশিত : ৮ অক্টোবর ২০২১

আইপিএলে সাকিব ভার্সেস মোস্তাফিজের লড়াই বলে কথা। বাংলাদেশ ক্রিকেট সমর্থকদের জন্য বৃহস্পতিবারের রাতটা ছিল দারুণ এক উত্তেজনার। এই লড়াইয়ে মোস্তাফিজের রাজস্থান রয়েলসকে ৮৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্লে অফের পথে এক পা দিয়ে রেখেছে সাকিবের কেকেআর। সাকিব ভক্তদের জন্য রাতটা ছিল মিশ্র অনুভুতির। বল হাতে ইনিংস ওপেন করেছিলেন সাকিব। তৃতীয় বলেই পেয়েছেন সাফল্য।

জইশাল (০) রিভার্স সুইপ করতে যেয়ে বোল্ড! প্রথম ওভারটি সাকিবের ১-০-১-১ ! একটি উইকেট, ৫টি ডট! অথচ,এমন বোলিংয়ের পরও অধিনায়ক মরগান সাকিবকে আর বোলিং করতে দেননি ! প্রথম  ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে যে দলটির প্লে অফ কঠিন হয়ে গিয়েছিল, সাকিবকে ফিরিয়ে এনে শেষ ২ ম্যাচ জিতে সেই দলটিই এখন প্লে-অফে পা দিয়ে রেখেছে !

সুবমান গিল (৪৪ বলে ৫৬),ভেঙ্কটেশ আইয়ার (৩৫ বলে ৩৮) এর ব্যাটিংয়ে ১৭১/৪ স্কোরে জয়ের আবহটা এই রাতে পেয়েছে কেকেআর। মোস্তাফিজের এদিন কেটেছে উইকেটহীন (৪-০-৩১-০)। ১৭২ রানের জবাব দিতে এসে ইনিংসের প্রথম ওভারে ওপেনিং জুটি বিচ্ছিন্ন করে দিয়ে চাঙ্গা করে দিয়েছেন দলকে সাকিব।

বাকি কাজটা করেছেন শিবাম মাভি (৪/২১)ও ফার্গুসন (৩/১৮)। এক পর্যায়ে রাজস্থান রয়েলসের স্কোর ছিল ৩৫/৭। সেখান থেকে ৮ নম্বরে ব্যাট করতে নামা রাহুল তিওয়াতিয়ার কল্যানে (৩৬ বলে ৪৪) স্কোর ৮৫ পর্যন্ত টেনে নিয়েছে রাজস্থান রয়েলস। এই ম্যাচ হেরে আইপিএলে এবারের মিশন থামলো রাজস্থান রয়েলসের (১৪ ম্যাচে ১০ পয়েন্ট)।

কেকেআর : ১৭১/৪ (২০.০ ওভারে)

রাজস্থান রয়েলস : ৮৫/১০( ১৬.১ ওভারে)

ফল : কেকেআর ৮৬ রানে জয়ী।

 

আপনার মতামত লিখুন :